Cave Rescue

গর্ত খুঁড়ে বসবাস বছরের পর বছর, গুহাবাসীকে গর্ত থেকে বার করতে গিয়ে কী করল পুলিশ?

গুহাবাসী এক ব্যক্তিকে তাঁর বাসস্থান থেকে এ ভাবে বার করে দেওয়ার ঘটনা সামনে আসে ব্রিটেনে। তার পরই শুরু হয়েছে জোর চর্চা।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৬:৩৩
Share:

ওই ব্যক্তি প্রায় ৩ বছর ধরে জঙ্গলের মধ্যে একটি গর্তে বসবাস করছিলেন। ছবি: সংগৃহীত

মাটির ভিতরে গুহার মতো গর্তে বসবাস করতেন এক গৃহহীন ব্যক্তি। তাঁকে সেই গর্ত থেকে বার করে দিল পুলিশ। ব্রিটেনের ঘটনা। গুহাবাসী এক ব্যক্তিকে তাঁর বাসস্থান থেকে এ ভাবে বার করে দেওয়ার ঘটনা সামনে আসার পর জোর চর্চা শুরু হয়েছে ব্রিটেনে।

Advertisement

ব্রিটেনের সাফ্লক কাউন্টির পুলিশ সম্প্রতি জানায়, ওই ব্যক্তি প্রায় ৩ বছর ধরে জঙ্গলের মধ্যে একটি গর্তে বসবাস করছিলেন। সম্প্রতি প্রশাসনের একাধিক শাখা একযোগে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে উচ্ছেদ করে দেয়। নাম প্রকাশ না করলেও ওই ব্যক্তি পুরুষ বলে জানানো হয়েছে প্রশাসনের তরফ থেকে। স্টোমার্কেট থানার পক্ষ থেকে টুইট করে গর্তটির ছবিও প্রকাশ করা হয়েছে। লেখা হয়েছে, সবাইকে ওই জায়গাটি ফিরিয়ে দেওয়া হচ্ছে। ওই ব্যক্তিকে উচ্ছেদ করার পর গর্তটি মাটি দিয়ে বুজিয়ে দেওয়া হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

ওই ব্যক্তিকে উচ্ছেদ করার পর গর্তটি মাটি দিয়ে বুজিয়ে দেওয়া হয়েছে বলেও জানিয়েছে পুলিশ। ছবি: প্রতীকী

তবে পুলিশের এই কাজে অনেকেই অতি সক্রিয়তা দেখছেন। নিজের মতো থাকা এক জনকে এ ভাবে উচ্ছেদ করা নিয়ে অনেকেই সমাজমাধ্যমে সমালোচনা করেছেন প্রশাসনের। তবে সাফ্লক কাউন্টি প্রশাসনের সাফাই, ওই ব্যক্তির আচরণ সন্দেহজনক। এমনও হতে পারে যে, অপরাধমূলক কাজকর্মের জন্য তিনি ওই গর্তটি ব্যবহার করছিলেন। তাঁর অসামাজিক ব্যবহারে যাতে কারও ক্ষতি না হয়, তার জন্যই নেওয়া হয়েছে এই ব্যবস্থা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন