Bizarre

লটারির টিকিট কাটতে কাটতে চুলে পাক ধরেছে! অবশেষে ভাগ্যের চাকা ঘুরল বয়স্ক দম্পতির

লটারির টিকিট কেটেই বদলে গেল জীবন। বার্ধক্যে এসে জীবনের নতুন দিশা খুঁজে পেলেন দম্পতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ২০:১৪
Share:

ছবি: সংগৃহীত।

ভাগ্যের চাকা এ বারেও ঘুরবে না ভেবে নিয়েই লটারি কেটেছিলেন দম্পতি। তার উপর এমন নম্বরের টিকিট কেটেছিলেন, সেই নম্বরে এর আগে কোনও দিন টাকা বাধেনি। কিন্তু একটা টিকিটই পড়েছিল। সেটাই কিনেছিলেন আয়ারল্যান্ডের দম্পতি। বাড়ি ফিরে বালিশের তলায় টিকিট রেখে ঘুমিয়ে পড়েছিলেন। পরের দিন সকালে যে তাঁদের জীবন বদলে যাবে, সেটা বোধহয় কল্পনাও করেননি।

Advertisement

ছবি: সংগৃহীত।

ফোন করে দম্পতিকে লটারির দোকানে ডেকে পাঠানো হয়। ডাক পেয়ে সোজা দোকানে যান দু’জনে। গিয়ে যা জানতে পারেন, তা শোনার পর নিজের কানকেই বিশ্বাস করতে পারছিলেন না। লটারিতে ৪১ লক্ষ টাকা জিতেছেন তাঁরা। এটা জানার পর কী করবেন বুঝতে পারছিলেন না। দুজনেই থরথর করে কাঁপছিলেন। যে টিকিটে টাকা বাঁধার কোনও আশা ছিল না, সেই টিকিটে এত টাকা বাঁধায় অবাক হয়েছিলেন দোকান মালিকেরাও।

বহু বছর ধরে লটারির টিকিট কাটছেন তাঁরা। কিন্তু কখনও টাকা লক্ষ্মীলাভ হয়নি তাঁদের। এক প্রকার আশা ছেড়েই দিয়েছিলেন তিনি। কিন্তু ভাগ্যের চাকা যে এ ভাবে ঘুরে যাবে সেটা বোধহয় তাঁরা ভাবেননি। অবশেষে সেই দিনটা এল। তবে এতগুলো টাকা নিয়ে কী করবেন সেটা বুঝতে পারছিলেন না দু’জনেই। আপাতত দু’জনে মিলে ঠিক করেছেন বেড়াতে যাবেন। দু’জনেই অসম্ভব ঘুরতে যেতে ভালবাসেন। আর বাকি টাকা ব্যাঙ্কে রেখে দেবেন। নিঃসন্তান দম্পতি। বাকি জীবনটা এই টাকা দিয়েই জীবন নির্বাহ করবেন বলে ভেবে রেখেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন