Weird Habits

মলত্যাগ করে হাত না ধোয়া থেকে খোলা ছাদে স্নান, কোন তারকার কী গুপ্ত অভ্যাস?

সচরাচর কেউই নিজের খারাপ অভ্যাসগুলি লোকচক্ষুর সামনে আনতে চায় না। কিন্তু ওই যে ‘স্বভাব যায় না মলে’! অন্যমনস্ক হলেই দাঁত দিয়ে নখ কাটা বা দাঁত না মাজার মতো অদ্ভুত সব অভ্যাস আছে আপনার প্রিয় তারকাদেরও।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১২:৫৭
Share:

তারকাদের গোপন কথা। ছবি : সংগৃহীত

মানুষ অভ্যাসের দাস। বলা হয় শিশু বয়স থেকে আপনি যে অভ্যাস রপ্ত করবেন, গোটা জীবন আপনাকে সেই অভ্যাস বয়ে বেড়াতে হবে। ভাল অভ্যাসের সঙ্গে সঙ্গে অনেক মানুষের খারাপ অভ্যাস বা মুদ্রাদোষও থাকে। তবে সচরাচর কেউই নিজের খারাপ অভ্যাসগুলি লোকচক্ষুর সামনে আনতে চায় না। কিন্তু ওই যে ‘স্বভাব যায় না মলে’! অন্যমনস্ক হলেই দাঁত দিয়ে নখ কাটা বা রোজ দাঁত না মাজার মতো অদ্ভুত সব অভ্যাস আছে আপনার প্রিয় তারকাদেরও।

Advertisement

শাহরুখ খান। ছবি : সংগৃহীত

১) সব প্রজন্মের মেয়েদের প্রথম প্রেম ‘রাজ মালহোত্রা’। বয়সের মধ্যগগনে দাঁড়িয়ে বলিউডের বাদশা, কাজপাগল শাহরুখ খান, দিনে মাত্র ৪ ঘণ্টা ঘুমোন। এ কথা প্রকাশ্যে তিনি নিজেই অনেক বার বলেছেন। কিন্তু জানেন কি সারা দিনে তিনি মাত্র এক বার পা থেকে জুতো খোলেন।

প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী সুস্মিতা সেন। ছবি : সংগৃহীত

২) প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী সুস্মিতা সেন। তাঁর ৫ ফুট ৯ ইঞ্চির এই তারকা ‘সুস্মিতাসুলভ’ বহু কাজ করেই খবরের শিরোনামে চলে আসেন মাঝেমধ্যেই। স্নানের সময় বাথরুমের চার দেওয়ালে আবদ্ধ থাকতে ভাল লাগে না সুস্মিতার। তাই নিজের বাড়ির ছাদেই বসিয়ে নিয়েছেন ‘বাথটাব’। নক্ষত্রখচিত রাতের আকাশ দেখতে দেখতেই সারা দিনের ক্লান্তি দূর করেন তিনি।

Advertisement

গায়িকা ক্রিশ্চিয়ানা আগুইলেরা। ছবি : সংগৃহীত

৩) আমেরিকার বিখ্যাত অভিনেত্রী এবং পপ গায়িকা, ক্রিশ্চিয়ানা আগুইলেরা। তিনি আবার মলত্যাগের পর শৌচক্রিয়ার পুরো বিষয়টাই নাকি বাদ দিয়ে যান। এক বাথরুম সাফাই কর্মীর বয়ান অনুযায়ী, বাথরুম থেকে বেরিয়েই তিনি সোজা তাঁর অনুরাগীদের সঙ্গে হাত মিলিয়েছেন।

গায়িকা জেসিকা সিম্পসন। ছবি : সংগৃহীত

৪) আরও এক বিখ্যাত অভিনেত্রী, পপ গায়িকা জেসিকা সিম্পসন আবার প্রতি দিন দাঁত মাজতে পছন্দ করেন না। সপ্তাহে তিন দিন দাঁত মাজেন আর বাকি দিনগুলি কাপড় দিয়ে ঘষে ঘষে দাঁত মুছে নেন।

অভিনেতা জিতেন্দ্র। ছবি : সংগৃহীত

৫) ধূমপান না করলে অনেকেরই পেট পরিষ্কার হতে চায় না। এমন অভ্যাসের কথা নিশ্চয়ই শুনে থাকবেন। কিন্তু পাকা পেঁপে না খেলে আবার মলত্যাগ করতে পারেন না অভিনেতা জিতেন্দ্র। তাই প্রতি দিন সকালে পাকা পেঁপে নিয়েই বাথরুমে ঢোকেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন