make up

আলিয়া ভট্টের মতো ‘নো মেক আপ লুকস’ চাই আপনারও? মেক আপ করুন এই ভাবে

বিয়ে বাড়ি হোক বা পার্টি, টুকটাক বেড়ানো কিংবা অফিস মিটিং— এই লুকেই বাজিমাত করতে পারেন আপনি। কেবল জানা দরকার কিছু কৌশল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৯ ১৮:৩৭
Share:

‘গাল্লি বয়’ ছবির প্রচারে নো মেক আপ লুকসে আলিয়া।

সাজগোজ বিষয়টাই নির্ভর করে কেমন করে তাকে বহন করছেন আপনি। টিপ-লিপস্টিক-মেক আপ ব্রাশ-আই শ্যাডো-লাইনার এ সবের মিলমিশেই যে সুন্দর হয়ে উঠতে হবে এমন কিন্তু মানে নেই। বরং ‘নো মোক আপ’ লুকেও আপনি হয়ে উঠতে পারেন অনন্যা। অন্তত এমনটাই মত রূপ বিশেষজ্ঞ শর্মিলা সিংহ ফ্লোরার।

Advertisement

বিয়ে বাড়ি হোক বা পার্টি, টুকটাক বেড়ানো কিংবা অফিস মিটিং— এই লুকেই বাজিমাক করতে পারেন আপনি। কেবল জানা দরকার কিছু কৌশল। অনেকেই মনে করেন, খুব সাজগোজ ছাড়া বুঝি ভিড়ের মধ্যে নজরে আসা যায় না। বরং আধুনিক স্টাইল স্টেটমেন্ট এর উল্টো কথাই বলছে। এমন ভাবে মেক আপ করতে হবে যেন দেখে মনে হবে মেক আপ করাই নেই। বি-টাউনের অনেক সেলিব্রিটিই ইদানীং এই নো মেক আপ লুকেই প্রকাশ্যে আসছেন।

সম্প্রতি ‘গাল্লি বয়’ ছবির প্রচারে এমনই নো মেক আপ লুকসে গিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন স্বয়ং আলিয়া ভট্টও। কেমন করে এই নো মেক আপ লুকস আনতে হয় জানেন? কয়েকটি সহজ ধাপের মাধ্যমেই পেয়ে যাবেন এমন অবিশ্বাস্য সৌন্দর্য।

Advertisement

আরও পড়ুন: কতটা পরিমাণ নুনে নিরাপদ থাকবে শরীর জানেন?

নো মেক আপ লুকস-ই এখন স্টাইলে ইন। ছবি: শাটারস্টক।

প্রথমে ত্বকে খুব ভাল করে ময়শ্চারাইজার মাখুন। এর পর প্রাইমার ঘষে নিন। এতে নো মেক আপ লুকস বেশি ক্ষণ স্থায়ী হবে। ত্বকের রঙের সঙ্গে মানানসই রঙের ফাউন্ডেশন লাগিয়ে নিন। এমন ভাবে ব্লেন্ড করুন যাতে ফাউন্ডেশন পুরোটাই বসে যায় ত্বকে। একটি ব্রাশের সাহায্যে চিবুক, কপাল ও গালের ভিতরের দিকে হাইলাইটার লাগান। ত্বকের চেয়ে গাঢ় শেডের রংকে ব্লাশারের জন্য বেছে নিন। খুব হালকা টানে গালের শেষের প্রান্তে বুলিয়ে দিন তা। চোখের উপরের ও নীচের পাতায় ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে ন্যাচারাল রঙের আইশ্যাডো লাগান। এতে চোখ আলাদা করে চোখেও পড়বে আবার রংচঙে আইশ্যাডো দিয়েছেন বলেও মনে হবে না।

আরও পড়ুন: গলা-বুক জ্বালা, চোঁয়া ঢেকুর প্রায়ই ভোগায়? ওষুধ ছাড়াই মুক্তি পান এ সব খাবারে

চোখের ভ্রূ-কে ভরাট দেখাতে হালকা করে কালো রঙের আই ব্রো পেন্সিল বুলিয়ে নিন। এ বার চোখের পাতায় কালো রঙের মাশকারা লাগিয়ে নিন। খেয়াল রাখবেন, মাশকারার ব্যবহার যেন খুব গাঢ় না হয়। এ বার কেবল ন্যাচারাল রঙের লিপস্টিক ও গ্লস লাগিয়ে নিলেই আপনার নো মেক আপ লুক তৈরি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন