Viagra

Football Matches: ম্যাচ জিততে ফুটবলারদের ভায়াগ্রা দিতেন মালিক, ফাঁস করলেন কোচ

মিশরের ধনকুবের মহম্মদ আল-ফায়েদ নাকি ফুটবলারদের ম্যাচের আগে ভায়াগ্রা ট্যাবলেট দিতেন! দাবি করলেন প্রাক্তন খেলোয়াড় ও কোচ ক্রিস কোলম্যান।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৮:৪২
Share:

ম্যাচ জেতার অভিনব কৌশল ইংলিশ প্রিমিয়ার লিগের দলের ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের ফুটবল জগতে বেশ পরিচিত নাম ফুলহ্যাম। দীর্ঘ দিন এই ক্লাবের মাথায় ছিলেন মিশরের ধনকুবের মহম্মদ আল-ফায়েদ। আর সেই সময়ই যাতে খেলোয়াড়রা উত্তেজনার তুঙ্গে থাকেন তার জন্য নাকি ফুটবলারদের ম্যাচের আগে ভায়াগ্রা ট্যাবলেট দিতেন ফায়েদ। দাবি করলেন প্রাক্তন খেলোয়াড় ও কোচ ক্রিস কোলম্যান।

Advertisement

ওয়েলসের জাতীয় দলের প্রাক্তন খেলোয়াড় ও ম্যানেজার কোলম্যান দীর্ঘ দিন ক্লাব ফুটবল খেলেছেন ফুলহ্যামের হয়ে। ১৯৯৭ থেকে ২০০২ সাল পর্যন্ত ফুলহ্যামের হয়ে ১৩৬ টি ম্যাচ খেলেছেন তিনি। ২০০৩ থেকে ২০০৭ পর্যন্ত সামলেছেন ফুলহ্যামের ম্যানেজারের দায়িত্বও। স্থানীয় একটি সংবাদমাধ্যমে তিনি বলেছেন, খেলোয়াড় হিসেবে যখন তিনি ড্রেসিংরুমে আসতেন, তখন মাঝেমাঝেই প্লেটে করে যৌন উত্তেজনাবর্ধক ওষুধ সাজিয়ে রাখতেন ফায়েদ। খেলোয়াড়দের উদ্দেশে তাঁর বার্তা ছিল ভাল খেলতে পারলে সেই ওষুধ দেওয়া হবে তাঁদের, যাতে সপ্তাহের শেষে প্রাণ খুলে আনন্দ করতে পারবেন তাঁরা।

মিশরের ধনকুবের মহম্মদ আল-ফায়েদ ছবি: সংগৃহীত

কিন্তু ক্লাব মালিকের এই টোটকায় কি কাজ হয়েছিল? কোলম্যানের দাবি, হয়েছিল। এই টোটকার ফলে এক মরসুমে ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশনে ১০০ পয়েন্ট নিয়ে প্রথম স্থান দখল করে ফুলহ্যাম।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন