Meteorite Bag

উল্কাপিণ্ড থেকে তৈরি! এই ছোট্ট ব্যাগের দাম কত জানেন?

সংস্থার দাবি, ব্যাগের বরাতের ভিত্তিতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে তারা উল্কাপিণ্ড সংগ্রহ করে। তার পর সেই বিরল পাথর বসানো হয় ব্যাগে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৫:২৪
Share:

সংস্থাটি জানিয়েছে, আপাতত গাঢ় ধূসর রঙের ব্যাগ বাজারে মিলছে। ছবি: সংগৃহীত।

চামড়া বা দামি কোনও কাপড় নয়, এ বার মহাজাগতিক বস্তু দিয়ে ব্যাগ বানিয়ে ফ্যাশনের দুনিয়ায় শোরগোল ফেলে দিয়েছে আন্তর্জাতিক এক সংস্থা।

Advertisement

ফ্যাশন বলতে প্রথমেই উঠে আসে ফ্রান্সের নাম। প্রতিনিয়ত নতুন নতুন সাজ, পোশাকের নকশা এবং ধরন নিয়ে আসে ইউরোপের এই দেশ। এ বার সব কিছুকে পিছনে ফেলে ফ্যাশনের দুনিয়ায় তারা নিয়ে এল মহাকাশকে! ফ্যাশনের সঙ্গে মহাকাশকে মিলিয়ে দিয়ে একটা অন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে এক ফরাসি সংস্থা।

উল্কাপিণ্ড দিয়ে ব্যাগ বানিয়ে ফ্যাশনের দুনিয়ায় নজর কাড়ল এই সংস্থা। শুনে অবিশ্বাস্য লাগলেও, এটাই বাস্তব। ফ্রান্সের বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, উল্কাপিণ্ড থেকে যে ব্যাগটি তৈরি করা হয়েছে, সেটি ‘লিমিটেড এডিশন’। ব্যাগটির নাম দেওয়া হয়েছে ‘মিনি মিটিওরাইট সোয়াইপ ব্যাগ’। সংস্থাটি জানিয়েছে, উল্কাপিণ্ডের রং কেমন, তার উপরই নির্ভর করবে ব্যাগের রং। তবে প্রাথমিক ভাবে সংস্থাটি বাজারে যে ব্যাগ এনেছে তার রং গাঢ় ধূসর।

Advertisement

ব্যাগের দামও খুব একটা কম নয়। ৪০ হাজার ইউরো। ভারতীয় মুদ্রায় যা প্রায় সাড়ে ৩৫ লক্ষ টাকা। ফরাসি সংস্থাটির ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে, কোনও স্বয়ংক্রিয় যন্ত্রের সাহায্যে নয়, প্রতিটি ব্যাগ পুরোপুরি তৈরি করা হয়েছে হাতেই। সংস্থার দাবি, ব্যাগের বরাতের ভিত্তিতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে তারা উল্কাপিণ্ড সংগ্রহ করে। তার পর সেই বিরল পাথর বসানো হয় ব্যাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন