Google Layoff

মায়ের ক্যানসারের চিকিৎসার জন্য ছুটি নিয়েছিলেন গুগল কর্মী, কাজ থেকে ছাঁটাই হলেন যুবক

গুগলে ভিডিয়ো প্রোডাকশন ম্যানেজার পল বেকার জানালেন, তিনি যখন মায়ের চিকিৎসার কারণে ছুটি নিয়েছিলেন, তখনই তাঁকে গুগল থেকে বার করে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৫:৫৪
Share:

পল জানান, তাঁর মা ক্যানসার আক্রান্ত, তাঁর মায়ের চিকিৎসার জন্যই তিনি ছুটি নিয়েছিলেন। ছবি: শাটারস্টক।

অসুস্থ মায়ের সেবা করার জন্য ছুটি নিয়েছিলেন গুগলের কর্মী। এই কারণেই চাকরি থেকে বিতারিত করা হল তাঁকে। গুগলে ভিডিয়ো প্রোডাকশন ম্যানেজার পল বেকার জানালেন, তিনি যখন মায়ের চিকিৎসার কারণে ছুটি নিয়েছিলেন, তখনই তাঁকে গুগল থেকে বার করে দেওয়া হয়। পল বলেন, এক দিন বাড়ি থেকে ল্যাপটপে লগ ইন করতে গিয়ে তিনি দেখেন, তাঁর ল্যাপটপের সব কানেকশন কেটে গিয়েছে। তিনি বুঝতে পারেন, কর্মী ছাঁটাইয়ের কোপ তাঁর উপরেও পড়েছে।

Advertisement

পল জানান, তাঁর মা ক্যানসার আক্রান্ত, তাঁর মায়ের চিকিৎসার জন্যই তিনি ছুটি নিয়েছিলেন। ছুটি চলাকালীনই তিনি জানতে পারেন, অফিসে কর্মী ছাঁটাই চলছে। আশঙ্কায় অফিসের ল্যাপটপ খুলে দেখেন, তাতে কোনও রকম কানেকশন নেই। তার পর নিজস্ব ল্যাপটপ থেকে দেখেন সংস্থার তরফে মেল করে জানানো হয়েছে, তাঁকে ছাঁটাই করা হয়েছে। সমাজমাধ্যমে পল লিখেছেন, ‘‘চাকরি হারানোর পর প্রথমে বড় ধাক্কা লাগলেও পরে দুঃখই বেশি হয়। সহকর্মীদের ভীষণ মনে করব। গুগলে কাজ করার অভিজ্ঞতা, সেখানকার পরিবেশ কখনও ভোলার নয়!’’

এক সাক্ষাৎকারে তিনি বলেন, গুগলে সত্যিই প্রয়োজনের তুলনায় অনেক বেশি কর্মী ছিল। তবে বিভিন্ন সংস্থা যখন কর্মী ছাঁটাই শুরু করল, তখন তাঁর মনে হয়েছিল গুগল হয়তো কর্মীদের মাইনে কমিয়ে দেবে। তবে এমনটা যে হবে, তিনি কখনওই আশা করেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন