Google Layoff

নিয়োগ করতে গিয়ে নিজের চাকরি খোয়ালেন গুগলের এক ঊর্ধ্বতন নিয়োগকর্তা

চাকরি দেবেন বলে পরীক্ষা নিচ্ছিলেন। কিন্তু নিয়োগকর্তাকেই যে এমন কঠিন পরীক্ষা দিতে হবে তা কে জানত?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুম্বই শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৮:০৮
Share:

চাকরি দিতে গিয়ে চাকরি গেল। ছবি- সংগৃহীত

বিশ্ব জুড়ে চলা কর্মীছাঁটাই অভিযানের মাঝে নতুন কর্মী নিয়োগের প্রক্রিয়াও চালাচ্ছিল গুগল। কিন্তু নতুন কর্মী নিয়োগের কাজ করার মাঝে নিজেরই চাকরি খোয়ালেন সংস্থার এক নিয়োগকর্তা।

Advertisement

গুগলের হয়ে কাজ করতেন ড্যান লানিগান-রায়ান। তিনি জানিয়েছেন, অনলাইনে ইন্টারভিউ চলাকালীন হঠাৎই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দ্বিতীয় বার লগ-ইন করার চেষ্টা করতে গেলেও তা করতে পারেননি তিনি। পরে সংস্থার নিজস্ব পোর্টালেও ঢুকতে না পেরে সন্দেহ হয় তাঁর।

তিনি বলেন, “সংস্থার সঙ্গে সব যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পর হঠাৎ খেয়াল করি, আমার মেলও কাজ করছে না। এই ঘটনার ১৫ থেকে ২০ মিনিটের মধ্যেই ছাঁটাইয়ের খবর ঘোষণা করা হয়। এ ভাবে হঠাৎ মাথায় আকাশ ভেঙে পড়ার মতো অবস্থা হবে, এমনটা আমি ভাবতেও পারিনি।”

Advertisement

তবে তিনি একা নন। তার অধীনে কর্মরত সকলেই এই এক সমস্যার সম্মুখীন হয়েছেন। যদিও সংস্থার পক্ষ থেকে এ বিষয়ে এখনও মুখ খোলেননি কেউই।

কর্মীদের খানিকটা অন্ধকারে রেখেই ১২,০০০ জনকে এক ধাক্কায় ছাঁটাই করেছে গুগল। কর্মীদের ছাঁটাইয়ের নোটিস পাঠানো হয়েছে। রাত ৩টের সময়ে হঠাৎই অ্যাকাউন্ট বিকল করে দিয়ে চাকরি থেকে ছাঁটাই করে দেওয়া হয়েছে কর্মীদের। তার পর আর বিস্তারিত কোনও তথ্য জানানো হয়নি বলেও অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন