Mobile Charging Tips

মোবাইল চার্জড হতে অনেক সময় নেয়? দশ মিনিটে চার্জ দেওয়ার ফিকিরগুলি জেনে নিন

অফিস বেরোবেন মিনিট দশেক পরে, তখন যদি দেখেন মোবাইলে চার্জ নেই, কী ভাবে দ্রুত চার্জ দেবেন? রইল তেমন কিছু ফন্দি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৬:০৩
Share:

বুদ্ধি খাটালে কম সময়ে চার্জ দেওয়া যায় ফোনে। ছবি: সংগৃহীত।

জল ছা়ড়া মাছের কথা যেমন ভাবা যায় না, তেমনি মোবাইলে চার্জ নেই, সেটাও একেবারেই মেনে নেওয়া যায় না। মোবাইল ছাড়া জীবন প্রায় অচলই বলা চলে। অফিসের কাজ থেকে শুরু করে প্রিয়জনের সঙ্গে আবেগের বিনিময়— সব কিছুরই মাধ্যমে মোবাইল। কিন্তু ব্যস্ততা, কাজের চাপে অনেক সময় মোবাইলে চার্জ দিতে ভুলে যান অনেকেই। অফিস বেরোবেন মিনিট দশেক পরে, তখন যদি দেখেন মোবাইলে চার্জ নেই, কী ভাবে দ্রুত চার্জ দেবেন? রইল তেমন কিছু ফন্দি।

Advertisement

১) মোবাইলে চলতে থাকা অ্যাপগুলির জন্যও অনেক সময়ে খুব ধীরে চার্জ হয়। চার্জ দিতে যাওয়ার আগে দেখে নিন মোবাইলের ব্যাকগ্রাউন্ডে কোনও অ্যাপ চলছে কি না। সে রকম হলে সেগুলি বন্ধ করে দিন।

২) পারলে মোবাইল ফোন ফ্লাইট মোডে রাখতে পারেন। এতে বেশ তাড়াতাড়িই চার্জ হয়ে যাবে মোবাইল। তবে সবচেয়ে দ্রুত চার্জ করার উপায় ফোন পুরো বন্ধ করে চার্জ দেওয়া। অনেক ক্ষেত্রেই যদিও সেটা সম্ভব হয় না। তবে একেবারেই অল্প চার্জ থাকলে ফোন বন্ধ করে কিছুক্ষণের জন্য চার্জ দিলে বেশ খানিকটা চার্জ হয়ে যাবে ফোনের ব্যাটারি।

Advertisement

৩) মোবাইল চার্জে লাগিয়েও অনেকেই তারপর মেল, মেসেজ এই সব করতে থাকেন। কিন্তু দ্রুত চার্জড করতে হলে চার্জ দেওয়ার পর ফোনটা আর ঘাঁটাঘাঁটি করবেন না। এতে কিন্তু চার্জ হতেও অনেক সময় লেগে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন