Viral News

Indian Barbie: কানে ঝুমকো, হাতে বালা! ছক ভাঙা সাজে সেজে উঠল ভারতীয় বার্বি

বার্বির সাজে ভারতীয় ঝলক! দেশি বার্বি বানিয়ে নজর কাড়লেন ইউটিউবার তথা জনপ্রিয় বিউটি ব্র্যান্ডের সিইও দীপিকা মুটিয়ালা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৭:১৫
Share:

বার্বির নয়া রূপে মজেছে ভারতবাসী।

ছোটবেলায় বহু মেয়েরই খেলার সঙ্গী হয় বার্বি। এই পুতুলের নাম শুনলেই চোখের সামনে ভেসে উঠবে ধবধবে সাদা ত্বক, সোনালি রঙের একগোছা লম্বা চুল আর হালকা মেক-আপ। শিশুরা এই পুতুলের দারুণ ভক্ত। তবে এ বার সেই বার্বির সম্পূর্ণ ভোলবদল ঘটে গেল। ‘ইন্ডিয়ান বার্বি’ বানিয়ে নজর কাড়লেন ইউটিউবার তথা জনপ্রিয় বিউটি ব্র্যান্ডের সিইও দীপিকা মুটিয়ালা। বার্বি প্রস্তুতকারী সংস্থা ‘ম্যাটেল’ আর দীপিকার যৌথ উদ্যোগেই নবরূপে সেজে উঠল এই পুতুল।

Advertisement

দীপিকা বরাবরই মেয়েদের সাজে নতুনত্বের ছোঁয়া আনতে অভ্যস্ত। এ বারও তেমনই করলেন। দুধের মতো ফর্সা নয়, তাঁর বার্বির গায়ের রং ভারতীয়দের মতো। তাঁর চোখে ভারতীয় বার্বির চেহারা ঠিক কেমন হওয়া উচিত, তারই এক ঝলক দিলেন নিজের ইনস্টাগ্রামের পাতায়। একেই বলা হচ্ছে বিশ্বের প্রথম ‘ইন্ডিয়ান বার্বি’।

নিজের নেটমাধ্যমের পাতায় দীপিকা এই পুতুলের বেশ কিছু ছবি দিয়েছেন। সেখানে দেখা যাচ্ছে, পুতুলটির গায়ের রং ফর্সা নয়, বরং বাদামি চামড়ার ভারতীয় নারীর সঙ্গে মিল রয়েছে তার। ঘন কালো চুল, ঠোঁটে লাল টকটকে লিপস্টিক। সেই সঙ্গে তার কানে রয়েছে ঝুমকো, হাতে রয়েছে চুড়ি। তবে এই ভারতীয় সাজের পাশাপাশি বার্বির পরনে কিন্তু পাশ্চাত্যের ছোঁয়া! গায়ে তার লাল স্যুট। সঙ্গে হালকা রঙের হাই হিল জুতো। এ যেন এ যুগের কর্মরত এক ভারতীয় নারীর ঝলক।

Advertisement

ছবির নীচে দীপিকা লিখেছেন, ‘২০২২ সালের বার্বির সঙ্গে আলাপ করুন। ওর চামড়া বাদামি, বড় বড় চোখ, মোটা ভ্রূযুগল। কানে ঝুমকো, হাতে বালার সঙ্গে সে স্বচ্ছন্দে স্যুট পরেছে। এটি তার নতুন পরিচয়। এই পরিচয়েই পৃথিবীর মুখোমুখি হতে তৈরি সে। এই বার্বি সাংস্কৃতিক বাধাকে ভেঙেছে। নির্ভীক ও সাহসী। এই নারীর মধ্যেই লুকিয়ে রয়েছে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন