শিশু মৃত্যুর খোঁজ নিতে স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা

রায়গঞ্জ জেলা হাসপাতালের শিশুবিভাগ ও প্রসূতি বিভাগের পরিকাঠামো খতিয়ে দেখলেন রাজ্য স্বাস্থ্য দফতরের দুই সদস্যের একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার বিকালে দলটি ওই দুই ওয়ার্ড পরিদর্শন করেন। চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলেন তাঁরা। চিকিত্সা পরিকাঠামোর নানা বিষয় নিয়ে খোঁজখবর নেন।

Advertisement
শেষ আপডেট: ১৫ মে ২০১৫ ০৩:০২
Share:

রায়গঞ্জ জেলা হাসপাতালের শিশুবিভাগ ও প্রসূতি বিভাগের পরিকাঠামো খতিয়ে দেখলেন রাজ্য স্বাস্থ্য দফতরের দুই সদস্যের একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার বিকালে দলটি ওই দুই ওয়ার্ড পরিদর্শন করেন। চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলেন তাঁরা। চিকিত্সা পরিকাঠামোর নানা বিষয় নিয়ে খোঁজখবর নেন। হাসপাতালের চিকিত্সকদের একাংশের দাবি, গত ৭ এপ্রিল হাসপাতালের শিশুবিভাগ ও প্রসূতি বিভাগে ৬ জন শিশুর মৃত্যু হয়। মৃতদের পরিবারের তরফে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে কোনও অভিযোগ করা না হলেও জেলা স্বাস্থ্য দফতরের মাধ্যমে রাজ্য স্বাস্থ্য দফতর শিশুমৃত্যুর ঘটনাটি জানতে পারেন। এর পরেই এ দিন ওই দুই ওয়ার্ডের চিকিত্সা পরিকাঠামো ও শিশু মৃত্যুর কারণ খতিয়ে দেখতে রাজ্য স্বাস্থ্য দফতর দুই সদস্যের ওই প্রতিনিধি দলকে রায়গঞ্জ জেলা হাসপাতালে পাঠায়। উত্তর দিনাজপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক রঞ্জন মজুমদারের দাবি, শিশু বিভাগ ও প্রসূতি বিভাগের চিকিৎসা পরিকাঠামো খতিয়ে দেখে প্রতিনিধি দলের সদস্যরা সন্তোষ প্রকাশ করেছেন। সেইসঙ্গে তাঁরা শিশু মৃত্যুর বিষয়েও খোঁজখবর নিয়েছেন।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন