Brother Sister Bonding

ছোট্ট একটি ভাই বা বোন চাই! মা-বাবার সামনেই চিকিৎসকের কাছে আর্জি খুদের

সদ্যোজাত ভাইকে স্পর্শ করতেই চোখ ফেটে জলের বন্যা বয়ে যাচ্ছে দিদির। আদি অকৃত্রিম ভালবাসার এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১২:১৫
Share:

“ডাক্তারবাবু, আমার ছোট্ট একটি ভাই বা বোন চাই।”   ছবি- ভিডিয়ো থেকে।

জন্ম হয়েছে মাত্র কয়েক মিনিট আগে। অপারেশন থিয়েটারের বাইরে অপেক্ষায় গোটা পরিবার। কিন্তু সবচেয়ে বেশি উৎসাহ ছিল সদ্যোজাতর চেয়ে মাত্র কয়েক বছরের বড় এক খুদের। কারণ, মা-বাবার কাছে জলজ্যান্ত একটি পুতুল চেয়েছিল সে-ই। আবদারের জোর এতই যে শেষমেশ খুদের ইচ্ছার কথা ভাবতেই হয় তাঁদের।

Advertisement

শারীরিক সমস্যার কারণে স্বাভাবিক ভাবে গর্ভধারণ করতে পারছিলেন না মা। তাই মুম্বইয়ের ওই দম্পতি এক রকম স্থির করেই ফেলেছিলেন যে, তাঁরা তাঁদের মেয়ের কথায় কান দেবেন না। কিন্তু অদৃষ্টে কী লেখা আছে, তা কে বলতে পারে? মা-বাবার হাত ধরে সটান চিকিৎসকের চেম্বারে হাজির সেই খুদে। তাঁর আর্জি, “ডাক্তারবাবু, আমার ছোট্ট একটি ভাই বা বোন চাই।”

সেই ইচ্ছা পূরণ হতেই সদ্যোজাতের মায়ের আবদার ছেলে বা মেয়ে যা-ই হোক, তাকে প্রথম যেন তার দিদির কোলে দেওয়া হয়। সেই ইচ্ছেকে সম্মান জানিয়ে, চিকিৎসকও তেমনটাই করলেন। সদ্যোজাতকে কোলে পাওয়া মাত্রই আনন্দে, খুশিতে দিদির দু’চোখ বেয়ে ঝরতে থাকে জল। সম্প্রতি এমন একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যা দেখে নেটাগরিকদের মন্তব্য, “এমন সহজ-সরল সম্পর্ক আর দুটো হয় না।” কেউ আবার লিখেছেন, “মায়ের পর, মায়ের মতো যদি কেউ হতে পারেন, সে একমাত্র দিদিই।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন