iPhone 15 Scam

অ্যাপলের ওয়েবসাইটে আইফোন অর্ডার করলেও হাতে পেলেন অ্যান্ড্রয়েড! কী দেখে ফারাক বুঝলেন যুবক?

অ্যাপল ওয়েবসাইটে গিয়ে আইফোন ১৫ প্রো অর্ডার করেছিলেন ইংল্যান্ডের বাসিন্দা এড নামে এক যুবক। তবে বাড়িতে ফোন আসা মাত্রই চমকে উঠলেন তিনি। অ্যাপলের বাক্সে পেলেন অ্যানড্রয়েড ফোন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ১৭:৪১
Share:

অ্যাপলের ওয়েসাইট থেকে ফোন কিনেও প্রতারণার শিকার! ছবি: সংগৃহীত।

অ্যাপলর ওয়েবসাইট থেকে আইফোন কিনেও বিপত্তি! সম্প্রতি রেডইট ব্যবহারকারীর একটি পোস্ট দেখে হইচই শুরু হয়েছে নেটমাধ্যমে। অ্যাপল ওয়েবসাইটে গিয়ে আইফোন ১৫ প্রো অর্ডার করেছিলেন ইংল্যান্ডের বাসিন্দা এড নামে এক যুবক। তবে বাড়িতে ফোন আসা মাত্রই চমকে উঠলেন তিনি। অ্যাপলের বাক্সে পেলেন অ্যানড্রয়েড ফোন।

Advertisement

যুবকের দাবি, তিনি অ্যাপলের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়েই ফোনটি অর্ডার করেন। ফোন অর্ডার করার পর অ্যাপলের অফিশিয়াল ওয়েবসাইট থেকে মেলও আসে যুবকের কাছে। তবে ফোনটি হাতে পাওয়ার পর হতাশ হন যুবক। ফোনটি দেখতে হুবহু ১৫ প্রো-এর মতো ছিল। টাইটেনিয়াম কভার, ২৫৬ জিবি স্টোরেজ— সবই ছিল সেই ফোনে। তবে খুব ভাল করে লক্ষ করে যুবক জানতে পারলেন ফোনটি আদতে অ্যান্ড্রয়েড ফোন।

আইফোনে স্ক্রিন প্রটেকটরের উপস্থিতি, ডিসপ্লেতে ‘চিন’-এর উপস্থিতি, টিকটক, ফেসবুক, ইউটিউবের মতো প্রিইনস্টল্‌ড অ্যাপ দেখে সন্দেহ হয় যুবকের। ইতিমধ্যেই আইফোন সংস্থার কাছে অভিযোগ দায়ের করেছেন, তবে আইফোন সংস্থার তরফে এখনও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।

Advertisement

তবে এই ঘটনা এই প্রথম ঘটেনি। সম্প্রতি এক টিকটকারও সমাজমাধ্যমে এসে বলেন তিনি অ্যাপল ওয়েবসাইট থেকে আইফোন ১৫ প্রো ম্যাক্স অর্ডার করেছিলেন। তবে তার হাতে পেয়েছিলেন অ্যান্ড্রয়েড ফোন। এই সব ঘটনার পর অ্যাপল ব্যবহারকারীদের তথ্য নিরাপত্তার বিষয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন নেটাগরিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন