Bizzare

এক বাইকে দুই পোষ্য-সহ নয় জন! গোটা সংসার নিয়ে চলেছেন যুবক, ভিডিয়ো দেখে হতবাক অনেকে

ভিডিয়োতে দেখা গেল, একটি বাইকে গোটা সংসার নিয়ে চলেছেন এক ব্যক্তি। বাইকের সামনে, পিছনে কারও আবার ঘাড়ের উপর চাপানো হয়েছে শিশুদের! পোষ্যরাও বাদ যায়নি সেই সফরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৮:৫০
Share:

নিয়ম ভেঙে চলছে সওয়ারি, যুবকের গোটা সংসার এক বাইকে। ছবি: সংগৃহীত।

সাত জনের পরিবার। সঙ্গে আবার দু’টি পোষ্যও আছে। একটিই বাইকে উঠেছেন সকলে। সাত জনকে নিয়েই দিব্যি চলছে বাইক। কারও মাথায় হেলমেটের বালাই নেই। সম্প্রতি এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। যা নিয়ে চর্চাও চলছে বিস্তর।

Advertisement

এক টুইটার ব্যবহারকারীর শেয়ার করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি বাইকে গোটা সংসার নিয়ে চলেছেন এক ব্যক্তি। বাইকের সামনে, পিছনে কারও আবার ঘাড়ের উপর চাপানো হয়েছে শিশুদের! পোষ্যরাও বাদ যায়নি সেই সফরে। তারাও দিব্যি সফরসঙ্গী হয়েছেন মালিকের। ভিডিয়ো দেখেই বোঝা যাচ্ছে দূরে কোথাও যাচ্ছিলেন ওই ব্যক্তি। কারণ মাদুর থেকে কলসি-হাঁড়ি সবই রয়েছে ব্যক্তির সঙ্গে। ভিডিয়োর নীচে লেখা, যদি এই ব্যক্তিকে আইন ভাঙার অপরাধে পুলিশে ধরে, তা হলে চালান দিতে গিয়ে তাঁদের লোন দিতে হবে।

ট্রাফিক নিয়ম অনুযায়ী, একটি বাইকে দু’জন পূর্ণবয়স্ক মানুষ বসতে পারেন। দু’জনকেই পরতে হয় হেলমেট। সেই সব ট্রাফিক নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে দিব্যি একটি বাইকে সাত জন উঠেছেন হেলমেট ছাড়াই। সেই বাইক চলেছেও বিনা বাধায়। ভিডিয়োতে এমন কাণ্ড দেখে কার্যত আঁতকে উঠেছেন অনেকে। কেউ কেউ বলেছেন, বাইকের এই পরিবারটি নিজেদের জীবন নিয়ে খেলছে। কেউ কেউ দাবি তুলেছেন, ওই চালকের লাইসেন্স বাতিল করে দিয়ে তাঁকে গ্রেফতার করা উচিত। কেউ গ্রামে অনুন্নত যাতায়াত ব্যবস্থার দিকেও আঙুল তুলেছেন। কেউ আবার বলেছেন এমনটা ভারতেই সম্ভব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন