Bizarre

‘মহাকাশে আটকে রয়েছি’! পুলিশের কাছে সাহায্য চাওয়ায় কী উত্তর এল

পুলিশের সঙ্গে রসিকতা করে টুইট করেছিলেন এক ব্যক্তি। যোগ্য জবাব মিলল তাদের তরফ থেকেও।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৬:২৩
Share:

মহাকাশে আটকে পড়লে কী করবেন? ছবি- সংগৃহীত

মহাকাশচারীর পোশাক পরে, চাঁদে দাঁড়িয়ে রয়েছেন এক ব্যক্তি। পিছন থেকে উঁকি মারছে অন্য আর একটি গ্রহ। সেখানেই নাকি তিনি আটকে পড়েছেন। এমনই একটি ছবি টুইটারে পোস্ট করে এক ব্যক্তি মুম্বই পুলিশের কাছ থেকে সাহায্য চান।

Advertisement

এমন নানা রকম মজার পোস্ট করে সমাজমাধ্যমে প্রচারের আলোয় আসতে চান অনেকেই। তবে, মশকরাতে পিছিয়ে নেই মুম্বই পুলিশও। মুম্বই পুলিশের ট্র্যাফিক বিভাগ থেকে মহাকাশচারীরূপী ওই ব্যক্তিকে পাল্টা উত্তরে জানানো হয়েছে, যে এই জায়গাটি তাদের অধীনে পড়ে না। কিন্তু মহাকাশে গিয়ে বিপদে পড়ে যে মুম্বই পুলিশের কথাই তিনি মনে রেখেছেন, তার জন্য মুম্বই পুলিশ কৃতজ্ঞ। টুইটের উত্তরে পুলিশ লেখে, ‘থ্যাঙ্ক ইউ ফর ট্রাস্টিং আস টিল মুন অ্যান্ড ব্যক’। যার মানে, ‘আমার উপর আকাশছোঁয়া বিশ্বাস রাখার জন্য ধন্যবাদ’।

বোঝাই যাচ্ছে এই পোস্ট নেহাত মজা ছাড়া আর কিছুই নয়। মহাকাশে কেউ আটকে পড়লে সেখান থেকে উদ্ধার করার জন্য যেমন পুলিশের কিছু করার নেই, তেমনই মহাকাশ থেকে ছবি তুলে সেই ছবি সমাজমাধ্যমে পাঠানোও সম্ভব নয়। তবে মুম্বই-এর যানজট সম্বন্ধেও কমবেশি সকলরেই ধারণা আছে। সমাজমাধ্যম ব্যবহারকারী কি মুম্বই পুলিশের দিকে সেই ইঙ্গিতই করতে চেয়েছিলেন? উত্তর অজানা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন