Bizarre

১০ মিনিটে ১২টি ‘এনার্জি ড্রিঙ্ক’ পান করেন, যুবকের হাল দেখে আঁতকে উঠলেন চিকিৎসক নিজেও

দশ মিনিটে বারোটি এনার্জি ড্রিঙ্ক পান করে সহকর্মীদের ভেলকি দেখাতে গিয়েছিলেন। পানীয় পান করার পরই গুরুতর অসুস্থ হয়ে পড়েন সে ব্যক্তি। ঠিক কী হয়েছিল তাঁর, জানালেন এক চিকিৎসাকর্মী।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৫:২০
Share:

পানীয় পান করার পরই ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়েন যুবক। ছবি: সংগৃহীত

ভেবেছিলেন, সহকর্মীদের মন জিতে নেবেন। কিন্তু মন জিততে গিয়ে প্রাণ হারানোর উপক্রম হল ৩৬ বছর বয়সি এক যুবকের। দশ মিনিটে বারোটি এনার্জি ড্রিঙ্ক পান করে সহকর্মীদের ‘স্টান্ট’ দেখাতে গিয়েছিলেন ওই ব্যক্তি। পানীয় পান করার পরই ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়েন তিনি। সচেতনতা বাড়াতে গোটা ঘটনার কথা সমাজমাধ্যমে প্রকাশ করেছেন বার্নার্ড সু নামের এক চিকিৎসাকর্মী।

Advertisement

সু জানিয়েছেন, ওই ব্যক্তি পেশাগত ভাবেই ভিডিয়ো গেম খেলেন। ছোটবেলা থেকে খুব বেশি বন্ধু ছিল না তাঁর। তাই সহকর্মীদের মধ্যে জনপ্রিয় হওয়ার চেষ্টা করতেই এই কাণ্ড ঘটান তিনি। সু জানিয়েছেন, যখন তাঁকে হাসপাতালে আনা হয় তখন তিনি তীব্র পেটব্যথায় কাতরাচ্ছিলেন। চিকিৎসকদের ওই ব্যক্তি জানান, ওই পানীয় খাওয়ার পরেই শরীর খারাপ লাগতে শুরু করে তাঁর। কয়েক ঘণ্টা আর কোনও পানীয় বা খাবার খেতে পারেননি তিনি। এর পর বুক ধড়ফড় করতে শুরু করে তাঁর। পিঠেও তীব্র যন্ত্রণা দেখা দেয়। শুরু হয় বমি। গোটা বিষয়টি দেখে চমকে ওঠেন চিকিৎসকরাও।

চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন ‘অ্যাকিউট প্যানক্রিয়াটাইটিস’-এ আক্রান্ত হয়েছেন তিনি। অত পরিমাণ পানীয়ে বিপুল পরিমাণ চিনি ও ক্যাফিন ঢুকে যায় তাঁর দেহে। তার ফলে তাঁর অগ্ন্যাশয় কার্যত নিজেই নিজেকে পরিপাক করতে শুরু করে বলে দাবি করেন সু। শুধু তাই নয়, রোগীর লিভার ও কিডনিও কার্যত কাজ করা বন্ধ করে দেয়। চিকিৎসকদের তৎপরতায় ওই ব্যক্তির প্রাণরক্ষা হলেও এই ধরনের কাজ কতটা প্রাণঘাতী হতে পারে, এই ঘটনাই তার প্রমাণ বলে জানিয়ে দেন সু। গোটা বিষয়টি জানিয়ে একটি ভিডিয়োও করেন তিনি। ইতিমধ্যেই পঁয়ষট্টি লক্ষ মানুষ সেই ভিডিয়োটি দেখেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন