Tallest Man

Tallest Family of the World: মা ৬ ফুট ৩ ইঞ্চি, ছেলের উচ্চতা ৭ ফুটের বেশি, চিনুন পৃথিবীর উচ্চতম পরিবারকে

দুই বোন, এক ভাই ও ট্রাপ দম্পতির ৫ জনের পরিবারের গড় উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চিরও বেশি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১৭:৪৬
Share:

ট্রাপ পরিবার ছবি: সংগৃহীত

সন্তানকে লম্বা করার জন্য হরেক রকমের স্বাস্থ্যকর পানীয়ের বিজ্ঞাপন দেখা যায় টেলিভিশনে। আমেরিকার মিনেসোটার ট্রাপ পরিবারের অবশ্য সে সবের দরকার নেই। কারণ পৃথিবীর উচ্চতম পরিবার তাঁরা। দুই বোন, এক ভাই ও ট্রাপ দম্পতির ৫ জনের পরিবারের গড় উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চিরও বেশি।

Advertisement

পৃথিবীর উচ্চতম পরিবার ছবি: সংগৃহীত


ক্রিসি ট্রাপ ও স্কট ট্রাপ যথাক্রমে ৬ ফুট ৩ ইঞ্চি ও ৬ ফুট ৮ ইঞ্চি লম্বা। তাঁদের তিন সন্তানও যে লম্বা হবেন তা কিছুটা প্রত্যাশিতই ছিল। কিন্তু সবার প্রত্যাশাকে আক্ষরিক অর্থেই ছাপিয়ে গিয়েছেন পরিবারের কনিষ্ঠতম সদস্য ২২ বছর বয়সি অ্যাডাম ট্রাপ। তাঁর উচ্চতা ৭ ফুট ৩ ইঞ্চি! অ্যাডামের দিদি বছর চব্বিশের মলির উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি। পরিবারের আরও এক সদস্য সাভান্নার উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি।

তবে উচ্চতায় বিশ্বসেরা হলেও বিষয়টি আশীর্বাদ না অভিশাপ তা নিয়ে নিশ্চিত নন পরিবারের কেউই। নিজেদের মাপের জামা-কাপড় পাওয়া যেমন তাঁদের পক্ষে সমস্যাজনক, তেমনই বাড়িতে প্রবেশের সময় কিংবা যানবাহনে উঠতে প্রচন্ড সমস্যায় পড়েন বলেও জানান অ্যাডাম। পাশাপাশি এই উচ্চতার হাড়ের ওজন ধরে রাখতে গিয়ে পেশিতেও মারাত্মক চাপ পড়ে বলে জানান তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন