sandwich

Bizarre: আধখাওয়া স্যান্ডউইচ নিয়ে বিমানে উঠে বিপত্তি, দেড় লাখ টাকা জরিমানা মডেলের

অর্ধেক স্যান্ডউইচ রেখে দিয়েছিলেন ব্যাগে। আর তার জন্যই এক অস্ট্রেলীয় মডেলকে দিতে হল ভারতীয় মুদ্রায় প্রায় ১.৪৩ লক্ষ টাকা জরিমানা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১২:০৭
Share:

স্যান্ডউইচে বরবাদ মডেল ছবি: সংগৃহীত

বিমানে ইউরোপ থেকে অস্ট্রেলিয়া যাচ্ছিলেন জেসিকা লি নামক এক মডেল। দীর্ঘ পথে উদরপূর্তির জন্য কিনেছিলেন একটি স্যান্ডউইচ। আর সেই স্যান্ডউইচের জন্যই তাঁকে দিতে হল ভারতীয় মুদ্রায় প্রায় ১.৪৩ লক্ষ টাকা জরিমানা। গোটা ঘটনাটি জেসিকা নিজেই জানিয়েছেন নেটমাধ্যমে।

Advertisement

১৯ বছর বয়সি জেসিকা নেটমাধ্যমে জানিয়েছেন, তিনি আকাশপথে ইউরোপ থেকে অস্ট্রেলিয়া ফিরছিলেন। মাঝে সিঙ্গাপুরে অবতরণ করে বিমানটি। সেখানেই একটি স্যান্ডউইচ কেনেন তিনি। জেসিকা জানিয়েছেন, বিমানবন্দরে বসে অর্ধেক স্যান্ডউইচ খান তিনি, বাকি অর্ধেক রেখে দেন পরে খাবেন বলে। আর তাতেই বিপত্তি।

অস্ট্রেলিয়াতে নামার সময় কী কী সঙ্গে রয়েছে, তা জানাতে একটি ফর্ম ভরতে দেওয়া হয়। সেখানে তাঁর সঙ্গে মাংস ও লেটুস রয়েছে কি না জানতে চাওয়া হয়। জেসিকা অর্ধেক স্যান্ডউইচের কথা ভুলে গিয়েছিলেন, তাই মাংস ও লেটুসের কথা উল্লেখ করার কথা মাথায় আসেনি তাঁর। এর পর যখন কাস্টমসের পক্ষ থেকে তাঁর জিনিসপত্র পরীক্ষা করা হয়, তখন আধিকারিকরা সেই অর্ধেক স্যান্ডউইচ খুঁজে পান। আর সেই স্যান্ডউইচে মাংস ও লেটুসপাতা দুই’ই ছিল। ফলে কাস্টমসের পক্ষ থেকে জরিমানা করা হয় তাঁকে। নিজের এই অভিজ্ঞতা নেটমাধ্যমে ভাগ করে নেওয়ার পরেই রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে তাঁর পোস্ট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন