bizarre

বাঁদরকে কাবু করতে চালানো ঘুমপাড়ানি গুলি ভুল করে গিয়ে লাগল মহিলার গায়ে, তার পর...

জাপানের ফুজিকাওয়া শহরে সম্প্রতি একটি বানর ঢুকে পড়ে। খবর দেওয়া হয় বনকর্মীদের। বানর ধরতে তাঁরা সঙ্গে এনেছিলেন ঘুমপাড়ানি গুলি। সেই গুলিই ভুলবশত গিয়ে লাগে এক মহিলার হাতে।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিয়ো শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ২০:২২
Share:

বানরের বদলে ঘায়েল হলেন মহিলা। প্রতীকী ছবি

সম্প্রতি জাপানি ম্যাকাক প্রজাতির একটি বানর ঢুকে পড়ে জাপানের ফুজিকাওয়া শহরে। কোনও বন্যপ্রাণী জনবহুল এলাকায় ঢুকে পড়লে বনদফতরের কর্মীদের ডাকাই দস্তুর। কখনও কখনও খাঁচায় ধরা না গেলে বাধ্য হয়ে ঘুমপাড়ানি গুলিও চালাতে হয় তাঁদের। এ ক্ষেত্রেও স্থানীয় বাসিন্দারা খবর দেন প্রশাসনে। ডাকা হয় বিশেষজ্ঞ দল। কিন্তু তাঁদের কাণ্ডেই কপি-শিকার মাথায় ওঠার উপক্রম।

Advertisement

মোট চার জনের একটি দল বানর পাকড়াও করতে নামে। সঙ্গে ছিল ঘুমপাড়ানি গুলি ও বিশেষ ধরনের বন্দুক। বানরের জন্য আনা হলেও সেই গুলি ভুলবশত গিয়ে লাগে স্থানীয় এক মহিলার হাতে। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, ওই মহিলা তখন বানরটি কোন দিকে গিয়েছে তা দেখাতে গিয়েছিলেন বনকর্মীদের। তখনই ঘুমপাড়ানি গুলি তাঁর হাতে গিয়ে লাগে।

ঘুমপাড়ানি গুলি প্রকৃতপক্ষে এক বিশেষ ধরনের ইঞ্জেকশন জাতীয় ডার্ট। সেটি লাগার কিছু ক্ষণের মধ্যেই অচেতন হয়ে পড়েন মহিলা। তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় নিকটবর্তী হাসপাতালে। প্রায় এক ঘণ্টা পর জ্ঞান ফেরে তাঁর। জ্ঞান ফেরার পরেও ঠিক মতো কথা বলতে পারছিলেন না তিনি। সম্পূর্ণ স্বাভাবিক হতে আরও এক ঘণ্টা সময় লাগে। গোটা ঘটনায় আহত মহিলার কাছে ক্ষমা চেয়ে নিয়েছে প্রশাসন। পাশাপাশি এই ধরনের ঘটনা যেন ভবিষ্যতে আর না ঘটে তা দেখা হবে বলেও দেওয়া হয়েছে আশ্বাস।

Advertisement

কিছুটা এমনই দেখতে হয় ঘুমপাড়ানি বন্দুক। ছবি: সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন