Rahul Gandhi

পরপর ১৫টি ‘পুশ আপ’, রাহুলের ক্ষমতা দেখে মুগ্ধ দেশ

এক পড়ুয়া ‘পুশ আপ’ করে দেখাতে বলেন কংগ্রেস সাংসদকে। লজ্জা পাননি রাহুলও।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ০৪ মার্চ ২০২১ ১৬:৫৯
Share:

শরীরচর্চায় মন দিয়েছেন রাহুল, প্রশ্ন নেটমাধ্যমে। ছবি: ইনস্টাগ্রাম

ফের শিরনামে রাহুল গাঁধী। তবে এ বার ‘পুশ আপ’-এর জন্য! ব্যায়াম-অভ্যাসে কতটা পারদর্শী তিনি, তা দেখিয়ে সকলকে চমকে দিলেন রাজনীতিবিদ রাহুল।

Advertisement

সম্প্রতি তামিলনাড়ুতে স্কুলপড়ুয়াদের সঙ্গে এক কথোপকথনের সময়ে চ্যালেঞ্জ উড়ে আসে রাহুলের দিকে। এক ছাত্র ‘পুশ আপ’ করে দেখাতে বলেন কংগ্রেস সাংসদকে। লজ্জা পাননি রাহুলও। সঙ্গে সঙ্গে মাথা ঝাঁকিয়ে সম্মতি জানান সেই আবদারে। এবং তার পরেই আসে চমক। একটা-দু’টো নয়, টানা পনেরোটা ‘পুশ আপ’ করে দেখান রাহুল। শুধু ছাত্রেরা নয়, তা দেখে মুগ্ধ গোটা দেশ।

রাহুল অবশ্য থামেননি। এর পরে এক হাতে ভর দিয়ে ‘পুশ আপ’ করতে চান রাহুল। সঙ্কটে পড়ে যায় চ্যালেঞ্জ জানানো সেই ছাত্রই। কারণ, তাকেও যে তাল মেলাতে হয় সাংসদের সঙ্গে। এক হাতে ভর করেই আরও বেশ কয়েকটা ‘পুশ আপ’-এর পরেই থামেন রাহুল। তত ক্ষণে ক্লান্ত সেই পড়ুয়া। আর বাকিরা প্রায় হতবাক।

Advertisement

তার পর থেকেই আলোচনা শুরু হয়ে গিয়েছে রাহুলের শরীরচর্চার অভ্যাস নিয়ে। দিনে কত ক্ষণ জিমে কাটান থেকে শুরু করে কী খান, প্রশ্ন ঘুরছে দেশজুড়ে। রীতিমতো পেশাদার ব্যায়ামবীরদের সঙ্গে তুলনা করা হচ্ছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন