Dating App Mistakes

ডেটিং অ্যাপে সঙ্গীর খোঁজ করছেন? ৩ ভুল করলে পরে পস্তাতে হতে পারে

ডেটিং অ্যাপে সঙ্গী খোঁজার ক্ষেত্রেও কিছু বিধিনিষেধ রয়েছে। সেই বিষয়গুলি মেনে না চললে পরে আবার অন্য কোনও সমস্যা হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১৬:১৯
Share:

কিছু ভুল এড়িয়ে চলাই শ্রেয়। ছবি: সংগৃহীত।

সারা বছরই শহর জুড়ে ভালবাসার মরসুম থাকলেও, মনের মানুষ খুঁজতে ইদানীং অনেকেরই ভরসা ডেটিং অ্যাপ। কাউকে পছন্দ হলে সরাসরি মনের কথা জানাতে অনেকেই অস্বস্তি বোধ করেন। দ্বিধা আর দ্বন্দ্ব পেরিয়ে মনের কথা জানানো হয়ে ওঠে না। মনেই থেকে যায়। সেক্ষেত্রে ডেটিং অ্যাপে সেই অস্বস্তি নেই। সরাসরি প্রেমপ্রস্তাব না দিয়েও কথা এগোনো যেতে পারে। অনেকেই এক্ষেত্রে বেশ সাবলীল। তবে ডেটিং অ্যাপে সঙ্গী খোঁজার ক্ষেত্রেও কিছু বিধিনিষেধ রয়েছে। সেই বিষয়গুলি মেনে না চললে পরে আবার অন্য কোনও সমস্যা হতে পারে।

Advertisement

সব তথ্য ভাগ করে নেবেন না

কাউকে পছন্দ হলে কথাবার্তা এগোতে বাধা নেই। তবে মন খুলে কথা বলার যেন একটা সীমা থাকে। কয়েক দিনের আলাপে ব্যক্তিগত তথ্য দিয়ে দেওয়ার বোকামি না করাই শ্রেয়। তার মানে এই নয় যে নিজের ব্যাপারে সমস্ত কিছু বলেছেন মানেই বিপদ হতে পারে। তবে সতর্ক থাকতে তো দোষ নেই।

Advertisement

অন্যের সম্পর্কে যাচাই না করা

শুধু তো ছবি নয়, ডেটিং অ্যাপে সঙ্গী নির্বাচন করতে হলে তাঁর ব্যক্তিগত তথ্যও যাচাই করে নেওয়া জরুরি। শুধু ছবির প্রেমে পড়ে কথোপকথন অনেক দূর এগিয়ে নিয়ে যাওয়া ঠিক হবে না। উল্টোদিকের মানুষটির বিষয়ে জেনে তার পরেই এগোনো উচিত।

নিজের পছন্দের কথা না জানানো

ডেটিং অ্যাপে প্রোফাইল বানানোর সময় নিজের পছন্দ এবং অপছন্দের বিষয়গুলি লিখে দেওয়া উচিত। অনেকেই সেটা করেন না। তাতে পরবর্তীতে সমস্যা হতে পারে। তাই প্রথম থেকেই নিজের পছন্দ-অপছন্দের বিষয়টি স্পষ্ট করে দেওয়া জরুরি। সেক্ষেত্রে উল্টোদিকের মানুষটিও বুঝতে পারবেন কতটা এগোনো উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন