Extra Marital Affairs

Extra Marital Affair: পরকীয়া করলে ভাল থাকে বিবাহিত জীবন? কী বলছে সমীক্ষা

পরকীয়া করার পর বেড়ে গিয়েছে বিবাহিত জীবনের সুখ-শান্তি, একটি জনপ্রিয় ডেটিং অ্যাপের করা সমীক্ষায় এমনটাই জানালেন একটি বড় অংশের মানুষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১৩:৩৪
Share:

পরকীয়ায় মধুময় হয় বিবাহিত জীবন? ছবি: সংগৃহীত

অধিক সন্ন্যাসীতে গাজন নষ্ট হোক বা না হোক, অধিক সম্পর্কে নাকি পুষ্ট হয় বিবাহিত জীবন! শুনতে অবাক লাগলেও, সাম্প্রতিক এক সমীক্ষায় এমনটাই দাবি করলেন পরকীয়ায় জড়িত প্রায় ৭৭ শতাংশ মানুষ।

Advertisement

একটি জনপ্রিয় ডেটিং অ্যাপের পক্ষ থেকে, পরকীয়ায় জড়িত প্রায় ২০০০ জন নারী-পুরুষের উপর এই সমীক্ষা চালানো হয়। সমীক্ষায় অংশগ্রহণকারী নারীদের মধ্যে শতকরা ৭১ জন জানিয়েছেন, পরকীয়া করা সত্ত্বেও তাঁদের সাংসারিক জীবন সুখের। একই কথা জানিয়েছেন ৬৩ শতাংশ পুরুষও।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

পুরুষদের মধ্যে আবার শতকরা ৮১ জনের দাবি, পরকীয়ায় জড়ানোর পর, খারাপ তো নয়ই, বরং উন্নতি হয়েছে তাদের বিবাহিত জীবনের। নারীদের মধ্যে একই মতামত শতকরা ৭২ জনের। তবে নিজেরা পরকীয়া করলেও নিজের বিবাহিত স্বামী বা স্ত্রীর পরকীয়া করা নিয়ে আপত্তি রয়েছে সিংহভাগ মানুষেরই। স্বামী বা স্ত্রী-র পরকীয়ায় জড়ানোর কোনও রকম খবর পেলে তাঁরা মারাত্মক রেগে যাবেন বলে জানিয়েছেন প্রায় ৯২ শতাংশ মানুষ। তবে মনে রাখা ভাল, যে কোনও সম্পর্কই একেবারে ব্যক্তিগত সমীকরণের উপর নির্ভরশীল। তাই এই ধরনের সমীক্ষাকে ধ্রুব সত্য বলে ধরে না নেওয়াই বিচক্ষণতার পরিচয়।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন