Relationship Tips

পুজোয় বান্ধবীকে প্রেমপ্রস্তাব দেবেন? তিনিও আপনার প্রেমে মগ্ন কি না, বুঝবেন কী করে?

আপনার প্রেম-প্রস্তাব তিনি নাকচ করে দিলে মনখারাপ হতেই পারে। তাই সে সবের অবকাশ যাতে না থাকে, তার জন্যেও কিছু উপায় রয়েছে। জেনে নিন, কোন লক্ষণগুলি বলে দেবে, তিনিও আপনার প্রেমে পড়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৮:৪২
Share:

তিনিও কি আপনার প্রেমে পড়েছেন? ছবি: শাটারস্টক।

সামনেই পুজো। আর পুজো মানেই তো চারদিকে প্রেম প্রেম ভাব। দুর্গাপুজোয় মনের মানুষকে নিজের মনের কথা বলার পরিকল্পনা করছেন? তবে আপনার মনের মানুষটিও কি আপনার প্রেমে পড়েছেন, সেটা আগে থেকে না জানলে মুশকিল। আপনার প্রেম-প্রস্তাব তিনি নাকচ করে দিলে মনখারাপ হতেই পারে। তাই সে সবের অবকাশ যাতে না থাকে, তার জন্যেও কিছু উপায় রয়েছে। পছন্দের মানুষটির কিছু ব্যবহারই বলে দিতে পারে যে, তিনি আদৌ আপনার প্রেমে হাবুডুবু খাচ্ছেন কি না। জেনে নিন, কোন লক্ষণগুলি বলে দেবে, তিনিও আপনার প্রেমে পড়েছেন।

Advertisement

১) আপনার যে কোনও প্রয়োজনেই তাঁকে সব সময়েই আপনি পাশে পান। হাজার ব্যস্ততার মাঝেও তিনি আপনার জন্য আলাদা করে সময় বার করে নিচ্ছেন।

২) তাঁর জীবনের ছোট-বড়, যে কোনও কাজেই তিনি আপনার মতামতকে গুরুত্ব দেন। তাঁর জীবনের যে কোনও বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে তিনি আপনার মতামত জানতে চান।

Advertisement

দুর্গাপুজোয় মনের মানুষকে নিজের মনের কথা বলার পরিকল্পনা করছেন?

৩) আপনি ঠিক যেমন, তিনি আপনাকে ঠিক সেই রকম ভাবেই পছন্দ করেন। মাঝেমধ্যেই তিনি আপনার সাজগোজ কিংবা কাজের প্রশংসাও করেন।

৪) তিনি কি নিজের পরিবারের সঙ্গে আপনার পরিচয় করাতে চাইছেন? তাঁর যে কোনও পারিবারিক অনুষ্ঠানেই কি আপনার ডাক পড়ছে? তা হলে আপনি অনেকটা নিশ্চিত হতে পারেন।

৫) তিনি কি নিজে থেকেই আপনার সঙ্গে বার বার যোগাযোগ করছেন? নানা অছিলায় আপনার সঙ্গে বেশি ক্ষণ সময় কাটানোর চেষ্টা করছেন? ভাল-খারাপ, সব সময়েই তিনি আপনার পাশে থাকতে চাইছেন? তা হলে বুঝতে হবে, তাঁর আপনার প্রতি অনুভূতিগুলি গভীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন