Relationship

Relationship: ৯ বছর পর বিবাহবিচ্ছেদ, স্ত্রীকে নতুন সঙ্গী খুঁজে দিলেন প্রাক্তন স্বামী নিজেই

দাম্পত্যের ভাঙন মানেই তিক্ততা নয়। বিবাহবিচ্ছেদের পর স্ত্রীকে নতুন সঙ্গী খুঁজে দিলেন প্রাক্তন স্বামী নিজেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১৪:৫২
Share:

দাম্পত্যে ছেদ পড়লেও ফুরিয়ে যায়নি বন্ধুত্ব ছবি: সংগৃহীত

সম্পর্কের ভাঙন অনেক সময়েই মারাত্মক তিক্ত হয়ে ওঠে। কিন্তু এ বার দাম্পত্য ও বিচ্ছেদের সম্পূর্ণ একটি আলাদা ছবি উঠে এল আমেরিকার ক্যালিফোর্নিয়াতে। বিয়ের প্রায় ৯ বছর পর বিবাহবিচ্ছেদ, কিন্তু সম্পর্ক ভাঙলেও ভাঙেনি বন্ধুত্ব। স্ত্রীকে নতুন সঙ্গী খুঁজে পেতে সহায়তা করলেন প্রাক্তন স্বামী নিজেই।

Advertisement

সেই তিন জন ছবি: সংগৃহীত

মেলানি মর্টন ও এজে ২০১৩ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন। প্রাথমিক ভাবে সবই ঠিক চলছিল। দুই সন্তানও হয় তাঁদের। কিন্তু শেষ কয়েক বছর ধরেই নিজের লিঙ্গপরিচয় ও যৌনচেতনা নিয়ে টানাপড়েন শুরু হয় মেলানির মনে। মেলানি উপলব্ধি করেন যে, তিনি আদতে উভকামী। প্রথমে সঙ্কোচে কিছু না জানাতে পারলেও, শেষ পর্যন্ত স্বামী এজেকে সব কিছু খুলে বলেন তিনি। স্ত্রী নারীদের প্রতিও আকৃষ্ট জেনে তাঁর পাশে দাঁড়ান এজে। নিজেই উৎসাহ দেন পছন্দের সঙ্গী খুঁজে নিতে।

স্বামীর উৎসাহে শেষ পর্যন্ত একটি ডেটিং ওয়েবসাইটে পছন্দের নারীকে খুঁজে পান মেলানি। নাম, জ্যাকি অলসন। মেলানি জানিয়েছেন, তিনজনের মধ্যে বোঝাপড়ার কোনও অভাব নেই। তবে এজে ব্যক্তিগত ভাবে বহুগামিতায় বিশ্বাসী নন। তাই জ্যাকি ও এজে কেবলই বন্ধু। আট ও ছয় বছরের দুই সন্তানও বিষয়টিকে সাদরে গ্রহণ করেছেন বলেই জানিয়েছেন মেলানি।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন