Marriage

বিয়ের মণ্ডপে বউ চুরির চেষ্টা! বরের হাত থেকে মঙ্গলসূত্র ছিনিয়ে কনেকে পরাতে গিয়ে প্রহৃত যুবক

বাড়ির লোক বিয়ে দিতে চাননি। তাই মণ্ডপে ঢুকে মঙ্গলসূত্র ছিনিয়ে নেন প্রেমিক। পরিয়ে দিতে চেষ্টা করেন কনের গলায়। তরুণীর বাড়ির লোক ধরে ফেলেন যুবককে। করা হয় মারধর। চেন্নাইয়ের তনডিয়ার্পেট এলাকার ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৪:২৫
Share:

বিয়েতেই মণ্ডপে ঢুকে মঙ্গলসূত্র ছিনিয়ে নেন ২৪ বছর বয়সি প্রেমিক। ছবি-প্রতীকী

একই সঙ্গে চাকরি করতেন, কাজের জায়গাতেই প্রেমে পড়েন দু’জন। কিন্তু মেয়ের বাড়িতে মেনে নেওয়া হয়নি সেই সম্পর্ক। উল্টে অন্যত্র তরুণীর বিয়ে দেওয়ার উদ্যোগ নেন বাড়ির লোক। সেই বিয়েতেই মণ্ডপে ঢুকে মঙ্গলসূত্র ছিনিয়ে নেন ২৪ বছর বয়সি প্রেমিক। তার পর সেই মঙ্গলসূত্র পরিয়ে দিতে চেষ্টা করেন কনের গলায়। কিন্তু সফল হয়নি সেই চেষ্টা। তরুণীর বাড়ির লোক ধরে ফেলেন যুবককে। করা হয় মারধর। চেন্নাইয়ের তনডিয়ার্পেট এলাকার ঘটনা।পুলিশ সূত্রে খবর, বাড়ির অনুমতি না পেয়ে কনের সঙ্গে পরামর্শ করেই এমন কাণ্ড ঘটিয়েছেন যুবক। উত্তর ভারতে যেমন বিবাহের পর মঙ্গলসূত্র পরার প্রচলন রয়েছে নারীদের মধ্যে, ঠিক একই ভাবে দক্ষিণের রাজ্যে বিয়েতে কনের গলায় ‘থালি’ নামের একটি হার পরিয়ে দেন স্বামী। বিয়ের মণ্ডপে সকলের সামনে এই ঘটনা ঘটিয়ে নিজেদের সম্পর্ক প্রতিষ্ঠা করার সিদ্ধান্ত নেন যুবক। সেই মতো লুকিয়ে বিয়েবাড়িতে হাজির হন তিনি। পুরোহিত যেই মাত্র থালিটি বরের হতে তুলে দিতে যান, তখনই সেই যুবক সেটি ছিনিয়ে নেন বলে অভিযোগ।

Advertisement

কনের গলায় পরানোর আগেই কনের বাড়ির লোক যুবককে ধরে ফেলেন। করা হয় প্রহারও। গোটা ঘটনায় ভেস্তে যায় বিয়ে। বাদানুবাদে জড়িয়ে পড়েন বর-কনে দুই পক্ষই। পুলিশ এসে সামাল দেয় পরিস্থিতি। তবে পুলিশ এলেও কারও নামে অভিযোগ দায়ের করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন