cute dogs

ক্লান্ত ঠাকুমাকে বসার টুল এগিয়ে দিচ্ছে ছোট্ট কুকুরছানা, পোষ্যের যত্নবোধে প্রশংসার ঢল

এক পোষা কুকুরছানার কাণ্ড ভাইরাল হল নেটমাধ্যমে। ভিডিয়োতে দেখা যাচ্ছে বাগানে কাজ করা এক বৃদ্ধাকে বসার টুল এগিয়ে দিচ্ছে এক খুদে সাদা রঙের কুকুরছানা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১২:১৬
Share:

কুকুরছানার কাণ্ড! ছবি: টুইটার

অতিথি গল্পে এক অচেনা কুকুরের সঙ্গে বন্ধুত্বের গল্প বলেছিলেন শরৎচন্দ্র। সেই গল্প যে খুব একটা কল্পকথা নয়, তার উদাহরণে কোনও কমতি নেই। মাঝেমধ্যেই নেটমাধ্যমে দেখা মেলে এমন সব ভিডিয়ো ও ছবি, যা বার বার মনে করিয়ে দেয় সে কথা। এ বার এক পোষা কুকুরছানার কাণ্ড ভাইরাল হল নেটমাধ্যমে।

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে এক বৃদ্ধা বাগানের কাজ করছেন। পাশে খেলে বেড়াচ্ছে একটি ছোট্ট কুকুরছানা। কাজ শেষে যেই ওই বৃদ্ধা বসতে যাবেন, তখনই দেখা যায়, তিনি যে টুলে বসবেন সেটি খুব একটা বড় নয়। তা ছাড়া সেটি রয়েছে তাঁর পিছনের দিকে। তাই ঘুরে সেটি টেনে নেওয়াও বেশ অসুবিধাজনক তাঁর পক্ষে। তখনই উদ্ধারকর্তা হিসাবে ছুটে আসে কুকুরটি। আকারে ছোট্ট হলেও উদ্যমে কমতি নেই কুকুরটির। সাদা রঙের কুকুরটি মুখ দিয়ে ঠেলে ঠেলে এগিয়ে দেয় টুলটি। ঠিক যেখানে ওই বৃদ্ধা বসবেন সেখানেই টুলটি পৌঁছে দেয় সে।

বৃদ্ধা ঠাকুমার প্রতি ছোট্ট কুকুরছানার এ হেন যত্নে নেমেছে প্রশংসার ঢল। টুইটারে বুইটেনজেবিডেন নামের একটি অ্যাকাউন্ট থেকে প্রকাশিত ভিডিয়োটি ইতিমধ্যেই দেখে ফেলেছেন সাতাশি লক্ষ নেটাগরিক। শিরোনামে লেখা, “কুকুরই সবার সেরা।” ভিডিয়োটি দেখে কুকুর আর ঠাকুমার প্রতি ভালবাসা জানিয়েছেন ৩ লক্ষ তিরানব্বই হাজারেরও বেশি মানুষ। রইল ভাইরাল সেই ভিডিয়ো।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন