Extra Marital Affair

কোন পেশার মানুষেরা বেশি পরকীয়ায় জড়িয়ে পড়েন? কী বলছে সমীক্ষা?

সম্প্রতি কেবল বিবাহিতদের জন্য তৈরি করা একটি বিদেশি ডেটিং সাইটের সমীক্ষা অনুযায়ী, শারীরিক সম্পর্ক নিয়ে খুশি নন এমন বিবাহিতরাই বেশির ভাগ ক্ষেত্রে পরকীয়ায় জড়ান। কোন পেশার লোকেরা পরকীয়ায় জড়িয়ে পড়েন বেশি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৮:৪৩
Share:

পরকীয়ার কথা খোলাখুলি স্বীকার করেন কত জন? — ‘পতি পত্নী অউর উয়ো’ ছবির দৃশ্য।

প্রেমের ফাঁদ পাতা ভুবনে— কে, কখন, কার প্রেমে পড়ে যান, সে কথা কেউ বলতে পারেন না কেউই। বিবাহিত হোক কিংবা অবিবাহিত, বয়সভেদে এক সম্পর্কে থেকে অন্য সম্পর্কে জড়ান অনেকেই। সম্প্রতি কেবল বিবাহিতদের জন্য তৈরি করা একটি বিদেশি ডেটিং সাইটের সমীক্ষা অনুযায়ী, শারীরিক সম্পর্ক নিয়ে খুশি নন, এমন বিবাহিতরাই বেশির ভাগ ক্ষেত্রে পরকীয়ায় জড়ান।

Advertisement

সমীক্ষায় দেখা গিয়েছে, প্রায় ৭০ শতাংশ বিবাহিতরা যাঁরা পরকীয়ায় জড়িয়েছেন তাঁরা কারণ হিসাবে যৌনতাকেই প্রাধান্য দিয়েছেন। সমীক্ষা অনুযায়ী, ২৬ শতাংশ কোনও নির্দিষ্ট কারণ ছাড়াই পরকীয়ায় জড়িয়েছেন আর ১৫ শতাংশ ওপেন রিলেশনশিপের কথা স্বীকার করেছেন, অর্থাৎ সঙ্গীকে জানিয়েই তাঁরা অন্য সম্পর্কে রয়েছেন।

কোন পেশার লোকজন বেশি পরকীয়ায় জড়িয়েছেন, সেই নিয়েও সমীক্ষা চালানো হয়েছে। ছবি: শাটারস্টক।

পরকীয়া করছেন এমন মানুষদের মধ্যে ৩৩ শতাংশই অন্য সঙ্গীর সঙ্গে থাকার সময় অফিসের কাজে আটকে থাকার অজুহাত দেন। ২৮ শতাংশ বলেন তাঁরা বন্ধুবান্ধবদের সঙ্গে রয়েছেন, ২৩ শতাংশ বলেন তাঁরা অফিসের কোনও পার্টিতে রয়েছেন। এ ছাড়া কেউ বলেন তাঁরা অফিসের ট্রিপে রয়েছেন কেউ আবার নিজের সঙ্গে সময় কাটানোর কথা বলেন। অস্ট্রেলিয়াবাসীদের মধ্যে করা এই সমীক্ষায় জানা গিয়েছে, পরকীয়ায় যাঁরা জড়িয়েছেন, তাঁদের মধ্যে ৩৯ শতাংশ বলেছেন যে তাঁরা তাঁদের বিবাহিত সম্পর্কে বেশ খুশিই আছেন।

Advertisement

কোন পেশার লোকজন বেশি পরকীয়ায় জড়িয়েছেন, সেই নিয়েও সমীক্ষা চালানো হয়েছে। ডেটিং সাইটের সেই সমীক্ষা অনুযায়ী, মহিলাদের মধ্যে শিক্ষিকা, নার্স, ম্যানেজাররা বেশি পরকীয়ায় জড়ান। ছেলেদের মধ্যে ইঞ্জিনিয়ার, ম্যানেজাররা বেশি পরকীয়ায় জড়িয়ে পড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন