Unusual Love Story

৩০ বছরের ছোট প্রেমিকের টানে আফ্রিকায় গেলেন আমেরিকার মহিলা, নাম বদলে পাতলেন সংসার

আফ্রিকায় ঘুরতে গিয়ে মাসাই উপজাতির যুবকের প্রেমে পড়লেন আমেরিকার মহিলা। সব ছেড়ে আফ্রিকায় ফিরে এসে ৩০ বছরের ছোট সেই যুবকের সঙ্গেই ঘর বাঁধলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১২:৪৩
Share:

তানজানিয়ার জাঞ্জিবার সৈকতে হাঁটার সময়ে সাইটোটি বাবু নামের তরুণের সঙ্গে আলাপ হয় ডেবরার। ছবি: সংগৃহীত

পর্দার গল্প নয়, সত্যি। আফ্রিকার মাসাই উপজাতির এক তরুণের প্রেমে মন মজেছিল আমেরিকার এক মহিলার। ৩০ বছরের ছোট সেই প্রেমিকের সঙ্গে ঘর বাঁধতেই আমেরিকা থেকে চলে এলেন আফ্রিকার তানজানিয়াতে। করে ফেললেন বিয়েও। প্রেম-পরিণয়ের সেই কাহিনি নিয়েই এখন জোর চর্চা চলছে নেটমাধ্যমে।

Advertisement

মহিলার নাম ডেবরা। ২০১৭ সালে মেয়ের সঙ্গে আফ্রিকায় ঘুরতে গিয়েছিলেন তিনি। তানজানিয়ার জাঞ্জিবার সৈকতে হাঁটার সময়ে সাইটোটি বাবু নামের তরুণের সঙ্গে আলাপ হয় তাঁর। সাইটোটি সেখানে উপহার সামগ্রী বিক্রি করছিলেন। কেনাকাটার সময় কথোপকথন শুরু হয়। অল্প সময়েই আলাপ এত গাঢ় হয়ে যায় যে, বাকি ভ্রমণপথে ওই যুবক ডেবরা ও তাঁর মেয়েকে সঙ্গ দেবেন বলে স্থির করেন। ভ্রমণের শেষে মা-মেয়ে আমেরিকায় ফিরে এলেও যোগাযোগ থামেনি ডেবরা-সাইটোটির। প্রেমে পড়ে যান দু’জন।

মাকে আফ্রিকার প্রেমিককেই বিয়ে করার পরামর্শ দেন ডেবরার মেয়ে। সেই পরামর্শ মেনেই ২০১৮ সালে ফের তানজানিয়া যান ডেবরা। একেবারে আফ্রিকার রীতি মেনে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তবে এত দিন আইনসিদ্ধ ছিল না সেই বিয়ে। সম্প্রতি আইনি ভাবে বিয়ে সেরেছেন দু’জনে। নিজের নামও বদলে নিয়েছেন ডেবরা। রেখেছেন নতুন একটি মাসাই নাম, নাসিপাই। নতুন নামেই এখন সাইটোটি ও তাঁর পরিবারের সঙ্গে পাকাপাকি ভাবে তানজানিয়াতে থাকছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন