রক্তদানে উৎসাহ

মানুষকে রক্তদানে উৎসাহিত করতে রবিবার একটি সচেতনতা শিবির হয়ে গেল বড়জোড়ার ময়রাশোল প্রাথমিক বিদ্যালয়ে। বড়জোড়া ব্লক ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের পরিচালনায় ও ময়রাশোল সবুজ সঙ্ঘের ব্যবস্থাপনায় আয়োজিত এই শিবিরে উপস্থিত ছিলেন কয়েকশো ছাত্রছাত্রী ও সাধারণ মানুষ।

Advertisement
বড়জোড়া শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৫ ০৩:০৪
Share:

মানুষকে রক্তদানে উৎসাহিত করতে রবিবার একটি সচেতনতা শিবির হয়ে গেল বড়জোড়ার ময়রাশোল প্রাথমিক বিদ্যালয়ে। বড়জোড়া ব্লক ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের পরিচালনায় ও ময়রাশোল সবুজ সঙ্ঘের ব্যবস্থাপনায় আয়োজিত এই শিবিরে উপস্থিত ছিলেন কয়েকশো ছাত্রছাত্রী ও সাধারণ মানুষ। সচেতনতা শিবিরের আগে এ দিন সকালে স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে একটি র‌্যালি ব্লকের কয়েকটি গ্রাম প্রদক্ষিণ করে। বড়জোড়া ব্লক ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক কাঞ্চন বিদ বলেন, “মানুষকে রক্তদানে উৎসাহিত করাই আমাদের মূল লক্ষ্য। তাই হিমোফেলিয়া রোগে আক্রান্ত এক কিশোরকে দিয়েই অনুষ্ঠানের উদ্বোধন করানো হয়েছিল। দু’জন থ্যালাসেমিয়া আক্রান্ত রোগী শিবিরে নিজেদের অভিজ্ঞতার কথা জানিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন