Technology Tips

Tech Tips: মেসেজ লিখতে গিয়ে ক্লান্ত? টাইপ না করেই মেসেজ পাঠাতে পারেন হোয়াটসঅ্যাপে

মেসেজ লেখার ক্লান্তি এড়াতে অনেকেই বড় কিছু কথা বলতে হলে ভয়েস মেসেজের দ্বারস্থ হন। কিন্তু তাহলেও তো আর সব ক্ষেত্রে ভয়েস মেসেজ পাঠানো যায় না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ১৫:২৫
Share:

প্রতীকী ছবি।

তাড়াহুড়োয় তৈরি হচ্ছেন, দেখলেন অফিস গ্রুপের একটা দরকারি মেসেজ। সেক্ষেত্রে চাইলেও আপনি ভয়েস মেসেজ পাঠাতে পারবেন না। অথচ লেখার মতো সময় নেই। কিন্তু আপনার মেসেজই যদি কেউ টাইপ করে দেয়? অবাক হচ্ছেন! এমনটাও সম্ভব। আপনার মেসেজ টাইপ করে দিতে পারে গুগল অ্যাসিস্ট্যান্ট। অ্যান্ড্রয়েড ও আইফোন দুই ক্ষেত্রেই এই সুবিধে পাওয়া যায়। আপনি নিজে শুধু মুখে মেসেজটি বলে দেবেন, তাই শুনে গুগল অ্যাসিস্ট্যান্ট মেসেজটি লিখে পাঠিয়ে দেবে।

Advertisement

মেসেজটি ঠিক লেখা হল কি না বুঝবেন কী করে? গুগল অ্যাসিস্ট্যান্টকেই বলুন লেখা হয়ে গেলে সেটা পড়ে শোনাতে। তারপর আপনি বিষয়টি ‘ওকে’ করলে, তবেই মেসেজ পৌঁছবে।

আপনি নিজে শুধু মুখে মেসেজটি বলে দেবেন, তাই শুনে গুগল অ্যাসিস্ট্যান্ট মেসেজটি লিখে পাঠিয়ে দেবে।

কী করে এটি ব্যবহার করবেন?

Advertisement

১) প্রথমে গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাপটি ইনস্টল করুন।

২) ইনস্টল হয়ে গেলে অ্যাপটি খুলে বলুন, ‘হাই গুগল, সেন্ড আ হোয়াটসঅ্যাপ মেসেজ টু’ বলে সেই ব্যক্তির নাম বলুন।

৩) গুগল অ্যাসিস্ট্যান্ট এবার জানতে চাইবে মেসেজে কী লিখতে হবে, তখন আপনি তাকে পুরোটা বলুন। গুগল অ্যাসিস্ট্যান্ট সেটা টাইপ করে নেবে।

৪) টাইপ হয়ে গেলে গুগল অ্যাসিস্ট্যান্ট মেসেজটি দেখাবে। মেসেজে কোনও সমস্যা না থাকলে আপনাকে বলতে হবে ‘ওকে সেন্ড ইট’। তখন নির্দিষ্ট ব্যক্তির কাছে মেসেজটি পৌঁছে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন