Dubai

বিলাসিতার আর এক নাম দুবাই! কেন-র উত্তর এই ছবিগুলি…

পৃথিবীর সব সুখ, স্বাচ্ছন্দ্য, ঐশ্বর্য যেন এই মরু শহরেই লুকিয়ে রয়েছে। তাই তো তাকে বলা হয় ‘সোনার শহর’। এখানে আনাচে কানাচে রয়েছে সোনা কেনার এটিএম মেশিন। চোখ ধাঁধাঁনো শপিং মল। শূন্যে টেনিস কোর্ট। কৃত্রিম দ্বীপ। বিশ্বের অন্যতম সেরা গল্ফ কোর্স। গগনভেদী স্কাইস্ক্র্যাপার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৬ ১৩:০১
Share:

‘রিচ কিডস অব দুবাই

পৃথিবীর সব সুখ, স্বাচ্ছন্দ্য, ঐশ্বর্য যেন এই মরু শহরেই লুকিয়ে রয়েছে। তাই তো তাকে বলা হয় ‘সোনার শহর’। এখানে আনাচে কানাচে রয়েছে সোনা কেনার এটিএম মেশিন। চোখ ধাঁধাঁনো শপিং মল। শূন্যে টেনিস কোর্ট। কৃত্রিম দ্বীপ। বিশ্বের অন্যতম সেরা গল্ফ কোর্স। গগনভেদী স্কাইস্ক্র্যাপার। এ বার হয়ত বুঝেই ফেলেছেন কোন শহরের কথা বলছি। হ্যাঁ, ঠিকই ধরেছেন। বিশ্বের অন্যতম সমৃদ্ধশালী শহর দুবাই। আর এ বার পাঁচতারা হোটেল বা স্কাইস্ক্র্যাপার বানিয়ে নয়, বিলাসিতা, আমোদপ্রমোদে ভরা লাইফস্টাইলে চমকে দিয়েছে দুবাই। এখানকার ধনকুবেরদের সন্তানরা কী ভাবে জীবন কাটাচ্ছেন তা দেখে রীতিমতো ভিরমি খেয়ে পড়েছে বিশ্ব। সারা দিন আমোদপ্রমোদে বুঁদ হয়ে থাকার ছবি তাঁরা প্রতি দিন পোস্ট করেন ইন্সটাগ্রামে। ‘রিচ কিডস অব দুবাই’ নামে একটি ইন্সটাগ্রাম প্রোফাইলে তাঁদের প্রতি দিনের লাইফস্টাইলের এখন ছবি সোশ্যাল দুনিয়ায় হট কেক। ইতিমধ্যেই তাঁদের লাইফস্টাইলের ছবি দেখতে এই প্রোফাইলের ফলোয়ার সংখ্যা ৭০ হাজার ছাড়িয়েছে। দুবাইয়ের ধনীরা ছাড়াও বিদেশের সেলিব্রিটিরা এখানে যে ভাবে ছুটি কাটান তার ছবিও পোস্ট করেছে এই প্রোফাইল। এক নজরে দেখে নেওয়া যাক বিপুল ঐশ্বর্য্য সম্পদে কীভাবে জীবন কাটাচ্ছেন তাঁরা।

Advertisement

আরও পড়ুন- হঠাত্ই গায়েব হয়ে যায় এই রাস্তা!

আরও পড়ুন- এ বার দুর্গা মা নতুন রূপে আনন্দ উৎসবে

Advertisement

আরও পড়ুন- চুলোয় বৃষ্টি, আমবাঙালি শপিংয়ে আছে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন