চিকিৎসা বিভ্রাট, অসুস্থ যুবক

উপসর্গ ছিল পেটে ব্যথা। চিকিত্‌সায় রোগী সাড়া না দেওয়ায় পরবর্তী কিছু উপসর্গ দেখে সাপে কাটার ইনজেকশন (এভিএস) দিয়েছিলেন চিকিত্‌সক। আর তার জেরে অসুস্থ হয়ে পড়েছেন বেলপাহাড়ির কাটটাঁড়া গ্রামের শবর সম্প্রদায়ের যুবক বছর সাতাশের সমীর শবর। অভিযোগ, বেলপাহাড়ি গ্রামীণ হাসপাতাল কর্তৃপক্ষ সমীরের যথাযথ চিকিত্‌সা না করে তাঁকে ঝাড়গ্রামে রেফার করে দিয়েছিলেন।

Advertisement
শেষ আপডেট: ১২ জুন ২০১৫ ০৪:২২
Share:

উপসর্গ ছিল পেটে ব্যথা। চিকিত্‌সায় রোগী সাড়া না দেওয়ায় পরবর্তী কিছু উপসর্গ দেখে সাপে কাটার ইনজেকশন (এভিএস) দিয়েছিলেন চিকিত্‌সক। আর তার জেরে অসুস্থ হয়ে পড়েছেন বেলপাহাড়ির কাটটাঁড়া গ্রামের শবর সম্প্রদায়ের যুবক বছর সাতাশের সমীর শবর। অভিযোগ, বেলপাহাড়ি গ্রামীণ হাসপাতাল কর্তৃপক্ষ সমীরের যথাযথ চিকিত্‌সা না করে তাঁকে ঝাড়গ্রামে রেফার করে দিয়েছিলেন। ঝাড়গ্রাম জেলা হাসপাতালেও ফের ওই যুবককে সাপে কাটার প্রতিষেধক (এভিএস) দেওয়া হয়। যুবকটির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে তড়িঘড়ি মেদিনীপুর মেডিক্যাল কলেজে রেফার করে দেন ঝাড়গ্রাম জেলা হাসপাতাল কর্তৃপক্ষ। তবে পরিজনরা সমীরকে মেদিনীপুরে নিয়ে যান নি। সমীরের এক প্রতিবেশী অজিত গোয়ালা বৃহস্পতিবার ঝাড়গ্রামের মুখ্য স্বাস্থ্য আধিকারিক অশ্বিনীকুমার মাঝির কাছে পুরো ঘটনাটি জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন