Rare Incident

বিয়ে হয়েছিল একই দিনে, বছর ঘুরতেই একসঙ্গে জোড়া পুত্রসন্তানের জন্ম দিলেন যমজ বোন

যমজ সন্তানদের ক্ষেত্রে একই সঙ্গে অসুস্থ হওয়া, একই সঙ্গে খিদে পাওয়ার মতো ঘটনা খুবই সাধারণ। কিন্তু সেই মিল যে এত দূর পর্যন্ত গড়াবে, তা আগে থেকে আঁচ করতে পারেননি কেউ।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ২০:৩২
Share:

দুই বোন একই সঙ্গে এক হাসপাতালে, দু’টি পুত্রসন্তানের জন্ম দিলেন। ছবি- প্রতীকী

গল্পটা অনেকটা সিনেমার মতো। কিন্তু আসলে তা বাস্তব। অন্ধ্রপ্রদেশের ওয়ারাঙ্গেলের যমজ দুই বোনের বিয়ে হয় একই দিনে। বছর ঘুরতে না ঘুরতেই সেই দুই বোন একই সঙ্গে এক হাসপাতালে, দু’টি পুত্রসন্তানের জন্ম দিলেন।

Advertisement

তিম্মামপেটা গ্রামের বাসিন্দা ললিতা এবং কোলানপল্লি গ্রামের বাসিন্দা, রমা দুই যমজ বোনের বিয়ে হয়েছিল একই দিনে। এমনিতে দুই বোনের মধ্যে মিল ছিল খুব। যমজ সন্তানদের ক্ষেত্রে একইসঙ্গে অসুস্থ হওয়া, একই সঙ্গে খিদে পাওয়ার মতো ঘটনা খুবই সাধারণ। কিন্তু সেই মিল যে এতদূর পর্যন্ত গড়াবে, তা আগে থেকে আঁচ করতে পারেননি কেউ।

Advertisement

কাকতালীয় ভাবে বছর ঘুরতে না ঘুরতেই দুই বোনই অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। এই পর্যন্ত তা-ও ঠিক ছিল। কিন্তু দুই বোনের প্রসব বেদনাও উঠল একই দিনে এবং সন্তান ভূমিষ্ঠ হল একই হাসপাতালে প্রায় এক সঙ্গে। চিকিৎসকরা জানিয়েছেন, দুই মা এবং দুই সদ্যোজাত— সকলেই সুস্থ রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন