Urfi Javed

পরনে শুধুই পলিথিনের ব্যাগ, আবর্জনা না কি পোশাক, ধন্দে ফেললেন উরফি

ফের নিজের বানানো পোশাকে দেখা দিলেন উরফি। ‘বিগ বস’-এর ঘরে বসে কোন জিনিস দিয়ে পোশাক বানালেন তিনি?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৫:২১
Share:

উরফির পরনে শুধুই প্লাস্টিক? ছবি- ভিডিয়ো থেকে।

প্লাস্টিক পরিবেশের জন্য খারাপ হলেও তাঁর জন্য নয়। এমনই বার্তা নিয়ে সামনে এলেন উরফি জাভেদ। ছিল ময়লা ফেলার বিশালাকার কালো পলিথিনের ব্যাগ, হয়ে গেল হাল ফ্যাশনের পোশাক। ঊরু পর্যন্ত ফ্লেয়ার মিডি ড্রেস, যার উপরিভাগে রয়েছে হল্টার নেকের নকশা। স্তন ঢাকা রয়েছে ওই ব্যাগের টুকরো অংশ দিয়ে। আবার, গায়ে জড়ানো পলিথিনের পোশাকেই বৈচিত্র আনতে আরও এক রকম পোশাকের বিকল্পও দেখিয়েছেন তিনি। যা দেখতে অনেকটা বডিকন পোশাকের মতোই। পলিথিনের টুকরো দিয়ে বেণী করে গলা থেকে কোমর পর্যন্ত ঝুলছে লম্বা একটি অংশ।

Advertisement

উরফি নিজেই জানিয়েছেন, তাঁর এই শিল্পকর্ম ‘বিগ বস’-এর দান। সেখানে থাকাকালীনই তাঁর এই শিল্পসত্তা জাগ্রত হয় এবং তিনি নিজেই ময়লা ফেলার পলিথিন ব্যাগ দিয়ে ভিন্ন দুটি পোশাক বানিয়ে ফেলেন। এই পোশাক পরেই সম্প্রতি অনুরাগীদের সামনে এসেছেন উরফি। দেখিয়েছেন তাঁর শিল্পকলা। পাশাপাশি তিনি জানিয়েছেন, তাঁর অধরা ইচ্ছের কথাও। এই সৃষ্টি নিয়ে উরফি ঐতিহ্যপূর্ণ চলচ্চিত্র উৎসব কান-এর রেড কার্পেটে হেঁটে যেতে চান।

নানা বিতর্ক, অশালীনতার অভিযোগের মধ্যেও পরিবেশবান্ধব উরফির সৃজনশীলতা দেখে নেটাগরিকদের কেউ শিল্পী উরফিকে কুর্নিশ জানিয়েছেন। আবার অনেকেই বিতর্ক জুড়েছেন তাঁর পোশাক পরিকল্পনার বাহার দেখে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন