Lifestyle News

সাবধান! বাড়ছে ‘সেলফি এলবো’-র সমস্যা

মুখের সামনে একটু উঁচুতে এক বিশেষ অ্যাঙ্গেলে ধরা মোবাইল, ক্যামেরা ঘোরানো উল্টো দিকে, সামনে কখনও হাসিমুখ, কখনও বা পাউট, কব্জিটা একটু বেঁকিয়ে এক বিশেষ কায়দায় ক্লিক করলেই কেল্লা ফতে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ অগস্ট ২০১৬ ১৭:০৩
Share:

মুখের সামনে একটু উঁচুতে এক বিশেষ অ্যাঙ্গেলে ধরা মোবাইল, ক্যামেরা ঘোরানো উল্টো দিকে, সামনে কখনও হাসিমুখ, কখনও বা পাউট, কব্জিটা একটু বেঁকিয়ে এক বিশেষ কায়দায় ক্লিক করলেই কেল্লা ফতে। এক লহমায় সেই ছবি আপলোড সোশ্যাল মিডিয়ায়। আর তার পর কয়েক মিনিটের মধ্যেই লাইক, কমেন্টের বন্যা। এই ঘটনা প্রতি মিনিটেই ঘটে চলেছে। স্মার্টফোনের জন্মলগ্ন থেকেই জীবন জুড়ে গিয়েছে সেলফির সঙ্গে। আর সেই সঙ্গেই নাকি উড়ে এসে জুড়ে বসেছে এক ভয়াবহ বিপদ। চিকিত্সকরা একে বলছেন ‘সেলফি এলবো।’

Advertisement

গত মাসে এক মার্কিন সাংবাদিক কনুইতে অদ্ভুত যন্ত্রণার সমস্যা যান চিকিত্সকের কাছে। পরীক্ষা করে দেখা যায় প্রতি দিন সেলফি তোলার অভ্যাস রয়েছে ওই সাংবাদিকের। মুম্বইয়ের সান্তাক্রুজের এক মডেল মনোজ দেশাইও এই বিশেষ সমস্যায় আক্রান্ত বলে জানা গিয়েছে। অতিরিক্ত সেলফি তোলার কারণেই এই সমস্যার সূত্রপাত বলে চিকিত্সকরা এর নাম দিয়েছেন ‘সেলফি এলবো।’

কী ভাবে সমাধান হবে সমস্যার? চিকিত্সকরা জানাচ্ছেন, সেলফি তোলার আগে ও পরে আর্ম স্ট্রেচ ও সেলফি স্টিকের ব্যবহারই এক মাত্র সমাধান হতে পারে। ব্যথা হচ্ছে বলে সেলফি তোলা আর তো আর বন্ধ করা যায় না!

Advertisement

আরও পড়ুন: বেড়াতে গিয়ে খরচ বাঁচানোর এই উপায়গুলো জানতেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন