WhatsApp

বার্তা পাঠানোর পরেও ‘এডিট’ করা যাবে! হোয়াটসঅ্যাপ আনছে নয়া ফিচার, কী ভাবে মিলবে সুবিধা?

হোয়াটসঅ্যাপে চালু হতে চলেছে এমন একটি বৈশিষ্ট্য যার সাহায্যে একবার পাঠিয়ে ফেলা মেসেজও এডিট করার সুযোগ পাবেন গ্রাহকরা। কবে আসবে নয়া ফিচার?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪০
Share:

শীঘ্রই আসছে হোয়াটসঅ্যাপের নতুন বৈশিষ্ট্য। প্রতীকী ছবি।

গ্রাহকদের সুবিধার্থে হোয়াটসঅ্যাপ সংস্থা প্রায়শই নতুন ফিচার আনতে থাকে। গ্রাহকেরা যাতে খুব সহজে এই মেসেজিং অ্যাপ ব্যবহার করতে পারেন, সে দিকেই নজর থাকে হোয়াটসঅ্যাপের কর্তৃপক্ষের। এ বার হোয়াটসঅ্যাপ চালু হতে চলেছে এমন একটি বৈশিষ্ট্য যার সাহায্যে পাঠিয়ে ফেলা মেসেজও এডিট করার সুযোগ পাবেন গ্রাহকেরা।

Advertisement

আপাতত এই নতুন ফিচার নিয়ে কাজকর্ম চালাচ্ছে হোয়াটসঅ্যাপ সংস্থা। শীঘ্রই হোয়াটসঅ্যাপ অ্যাপের নতুন আপডেটে এই ফিচারটি যুক্ত হবে। একটি মেসেজ পাঠানোর পর ১৫ মিনিট পর্যন্ত তা এডিট করার সময় পাবেন গ্রাহকেরা।

নতুন ফিচার আসার পর মেসেজটি এডিট করার সুযোগ পাবেন সবাই। প্রতীকী ছবি।

অনেক সময় তাড়াহুড়োয় কাউকে মেসেজ পাঠাতে গিয়ে ভুল টাইপ হয়ে যায়। তখন মেসেজ মুছে ফেলা ছাড়া উপায় থাকে না। নতুন ফিচার আসার পর মেসেজটি এডিট করার সুযোগ পাবেন সবাই। তবে শুধু টাইপের ভুল নয়, পাশাপাশি, নতুন কিছু আগের মেসেজে যুক্ত করতে চাইলে সেটাও লেখা যাবে। অর্থাৎ কোনও মেসেজ পাঠানোর পর সেটা পুরোপুরি এডিট করার সুবিধা পাবেন গ্রাহকেরা।

Advertisement

এই নতুন ফিচারের সাহায্যে অবশ্য হোয়াটসঅ্যাপে পাঠানো কোনও মিডিয়ার (ছবি, ভিডিও) ক্যাপশন এডিট করা যাবে না। আপাতত আইওএস ভার্সানের জন্য চলছে পরীক্ষাপর্ব। দ্রুত চালু হবে বিটা টেস্টিং। অনুমান অ্যান্ড্রয়েডের পাশাপাশি ওয়েব ভার্সানেও হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার চালু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন