Celebrity FAshion

কিছু খোলা, কিছু চাপা পোশাকে শীতে উষ্ণ হয়ে উঠবেন কী ভাবে?

এই শীতে বিকিনি শোভিত মালাইকা, কিয়ারা, দিশারা সৈকতে হয়ে উঠছেন হট অ্যান্ড হ্যাপেনিং। আর আপনি? নিশ্চয়ই সোয়েটার, জ্যাকেটের ভিড় থেকে ভাবছেন ‘আমার আর সেক্সি সাজা হল না...।’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২১ ১৪:৪৭
Share:

শীতের উষ্ণ ফ্যাশন।

এই শীতে বিকিনি শোভিত মালাইকা, কিয়ারা, দিশারা সৈকতে হয়ে উঠছেন হট অ্যান্ড হ্যাপেনিং।
আর আপনি? নিশ্চয়ই সোয়েটার, জ্যাকেট, মাফলার, টুপির ভিড় থেকে ফ্যাশন স্টেটমেন্ট টেনে বার করতে হিমসিম খাচ্ছেন। মনে মনে ভাবছেন এই শীতে ‘আমার আর সেক্সি সাজা হল না...।’
উঁহু। এখনই আশা ছাড়বেন না। একটু বুদ্ধি খাটিয়ে পোশাক আশাক পড়লে আপনার শীতকালীন ওয়ার্ডরোব থেকেও বানিয়ে ফেলতে পারেন হট অ্যান্ড হ্যাপেনিং শীতের ফ্যাশন।
ডিজাইনার অনুশ্রী মলহোত্রা সম্প্রতি এমনিই সেক্সি অথচ সিম্পল অবতারে সাজিয়ে তুলেছেন টলিউড অভিনেত্রী পূজারিনীকে।
পূজারিনী 'কাউ বয়' সাজে রাফ অ্যান্ড টাফ ফ্যাশন স্টেটমেন্ট। জিন্স, শার্টের সঙ্গে বিকিনি টপ পরেছেন তিনি। পোশাকে রঙের কন্ট্রাস্ট তেমন নেই। অথচ ব্রাইটনেস বজায় রয়েছে পুরোমাত্রায়। কমফোর্ট লেভেলও স্পষ্ট। মাথায় কাউবয় টুপি আর খোলাচুলে বেশ লাগছে পূজারিনীকে।
অনুশ্রী জানালেন শীত বা ঠাণ্ডার সঙ্গে কোনওরকম সমঝোতা না করেই এমন ফ্যাশন করা যেতে পারে। যাতে মুহূর্তেই আপনি হয়ে উঠবেন মোহময়ী। আবার তার জন্য নতুন করে কোনও পোশাক কেনারও প্রয়োজন নেই।
কী ভাবে? ডিজাইনার বেশ কয়েকটা হট লুক সাজিয়ে দিলেন মুহূর্তে।
১। জ্যাকেট হোক ড্রেস
শীতে জ্যাকেট আমাদের নিত্যদিনের সঙ্গী। ডেনিম প্যান্ট বা ট্রাউজারের সঙ্গে টিশার্ট বা টপ পরে তার উপর জ্যাকেট চাপিয়ে নেন সবাই। কিন্তু, এই ট্রেন্ড এখন পুরনো হয়ে গিয়েছে। এখন এই জ্যাকেটকেই ফ্যাশনিস্তারা পড়ছেন শর্টড্রেসের মতো করে। ট্রাউজার, ফুল প্যান্ট, লেগিংস বা জেগিংস বাদ দিন। বদলে জ্যাকেটের ভিতর পড়ে নিন সিঙ্গল লেয়ারের কিছু। হল্টার ড্রেস বা লং শোয়েট জাতীয় কিছু। তার সঙ্গে লম্বা জ্যাকেট একটা সুন্দর ড্রেস লুক দেবে। অনুশ্রী বলছেন, খোলা পায়ের সেক্স অ্যাপিল আলাদাই। তবে একান্তই ঠাণ্ডা লাগলে হাঁটু পর্যন্ত বুট পরা যেতে পারে। না হলে গোড়ালি পর্যন্ত বুটেই কমপ্লিট হবে পোশাক।

Advertisement

জ্যাকেট ড্রেস আর কাউবয় লুকে পুজারিনী।

২। রিপড লুকের ডেনিম
এখন এই রিপড লুক ডেনিম ওয়াড্রোবে মাস্ট। ডেনিম জ্যাকট হোক বা শর্ট প্যান্ট বা শর্ট জ্যাকেট যে কোনও ড্রেসকে একটা টেক্সচার দিয়ে দেয়। ডেনিম জ্যাকেট বা শার্টের ভিতর একটা বিকিনি টপ বা ক্যামিসোল পড়ে নিলে দারুণ লাগবে। বা ক্রপ টপও পড়া যেতে পারে। সঙ্গে শর্টস বা জিন্স যাই পড়ুন, একটা সেনসুয়াস লুক দেবে। পরামর্শ অনুশ্রীর। ঠিক যেমন ভাবে তিনি সাজিয়েছেন পূজারিনীকে।
৩। শীতের শাড়ি
দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় সুতির শাড়ির সঙ্গে স্পোর্টস জ্যাকেটের একটা ছবি দিয়েছিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। বেশ লাগছিল তাঁকে। শীতে শাড়ির দরকার আর কিছুদিন পর থেকেই পড়বে। যখন পুরোদমে শুরু হয়ে যাবে বিয়ের মরশুম। ঠাণ্ডাকে বাঁচিয়ে এই শীতে শাড়িকে স্টাইল করবেন কীভাবে! অনুশ্রী জানাচ্ছেন জ্যাকেট, স্পেশ্যালি লং জ্যাকেট শাড়ির লুক বদলে দিতে পারে মুহূর্তে। এর মধ্যে হটনেস যোগ করতে চাইলে জ্যাকেটের নিচে পড়ে নিন বিকিনি ব্লাউজ। আর শাড়িটা পড়ুন সরু প্লিটে। সিফন হোক বা সিল্ক-সুতি, জ্যাকেট আর বিকিনি ব্লাউজের কম্বিনেশন উষ্ণতা ছড়াতে বাধ্য। তবে একইরকম ভাবে না পড়ে শাড়ির ড্রেপিং নিয়ে এক্সপেরিমেন্ট করা যেতে পারে।

Advertisement


৪। জুতো
শীতে শাড়ির সঙ্গে বুট পড়া যেতে পারে। আবার শর্ট ড্রেসের মতো জ্যাকেটকে ব্যবহার করলে তার সঙ্গে পড়া যেতে পারে ক্যানভাস শ্যু। পা ঢাকা জুতোর কমফর্টকে ভুললে চলবেনা। তবে এই ধারার জুতো শর্ট ড্রেসের সঙ্গে বেশি মাননসই। এখন আরেক ধরনের হিলড বুটও এসেছে ফ্যাশনে সেগুলো নিয়েও এক্সপেরিমেন্ট করা যেতে পারে।

আরও পড়ুন : ইচ্ছে মতো রোগা হতে ওয়র্ম ডায়েট কতটা সুরক্ষিত

আরও পড়ুন : কালো ব্রা-লেটে আলিয়া, তাঁর কোমর ধরে কাছে টানলেন রণবীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন