Scorpion

Horror: স্যুটকেসের ভিতরে কী কিলবিল করছে? ভ্রমণ থেকে ফিরেই ভয়ে আত্মারাম খাঁচাছাড়া মহিলার

এক মহিলা সম্প্রতি ক্রোয়েশিয়া গিয়েছিলেন। বাড়ি ফিরে জামাকাপড় আলমারিতে রাখবেন বলে স্যুটকেস খুলতেই আঁতকে ওঠেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

ভিয়েনা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১৩:১৬
Share:

কী দেখে এমন ভয় পেলেন মহিলা? ছবি: সংগৃহীত

সোনার কেল্লা ছবির সেই দৃশ্যটি মনে পড়ে? যেখানে ফেলুদাকে ঘায়েল করতে সার্কিট হাউজের বিছানায় কাঁকড়াবিছে ফেলে দিয়ে গিয়েছিল মন্দার বোস? মগজাস্ত্র আর সাহসে ভর করে সে যাত্রায় রক্ষা পেয়েছিল ফেলুদা। ভাবুন একটি বিছেতেই যদি ওই অবস্থা হয়, তবে ১৮টি বিছে একসঙ্গে দেখলে কী হাল হবে মানুষের!

Advertisement

এমনই ঘটনা ঘটল অস্ট্রিয়ায় এক পর্যটকের সঙ্গে। নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা সম্প্রতি ক্রোয়েশিয়া ভ্রমণে গিয়েছিলেন। বাড়ি ফিরে এসে জামাকাপড় আলমারিতে রাখবেন বলে স্যুটকেস খুলতেই আঁতকে ওঠেন তিনি। দেখেন, জামাকাপড়ের মধ্যে একেবারে কিলবিল করছে কাঁকড়াবিছে।

তৎক্ষণাৎ প্রশাসনে খবর দেন ওই মহিলা। বন দফতরের কর্মীরা এসে পরীক্ষা করে দেখেন ছোট-বড় মিলিয়ে মোট ১৮টি কাঁকড়াবিছে রয়েছে ওই স্যুটকেসে। তাঁরা জানান, কাঁকড়াবিছেগুলি যে প্রজাতির, তা ক্রোয়েশিয়াতেই মেলে, অস্ট্রিয়ায় নয়। তাই প্রাথমিক ভাবে তাঁদের অনুমান, ঘুরে বেড়ানোর সময়েই কোনও না কোনও ভাবে কিছু বিছে ঢুকে পড়ে ওই মহিলার স্যুটকেসে। তার পর স্যুটকেসের ভিতরেই বংশবিস্তার করে সেগুলি। কাঁকড়াবিছেগুলিকে ক্রোয়েশিয়াতেই ফিরিয়ে দেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন