Treasure

Hidden Treasure: গদির তলায় লক্ষ লক্ষ টাকা! সোফায় বসতেই চোখ কপালে মহিলার

বিনামূল্যে আসবাব বিলি করছিল একটি পরিবার। সেখান থেকে নেওয়া একটি সোফাতেই প্রায় ২৮ লক্ষ টাকা পেলেন এক মহিলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৯:১১
Share:

বিনামূল্যের সোফার মূল্য কত? ছবি: সংগৃহীত

নতুন বাড়ি সাজিয়ে তোলার জন্য আসবাবপত্র কেনার কথা ভাবছিলেন আমেরিকার ক্যালিফোর্নিয়ার বাসিন্দা ভিকি উমদু নাম্মি নামে এক মহিলা। আসবাব কেনার সূত্রেই তিনি জানতে পারেন, পাশের পাড়াতেই বিনামূল্যে একটি পরিবার আসবাব বিলি করছে। সেখান থেকেই বসার ঘরের জন্য একটি সোফা নেন ভিকি। কিন্তু বাড়িতে সোফাটি লাগানোর পরই চমকে যান তিনি। সোফার গদি থেকে বেরিয়ে আসে লক্ষ লক্ষ টাকা!

Advertisement

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

এক নিকটাত্মীয়ের মৃত্যুর পর, ক্যালিফোর্নিয়ার ওই পরিবারটি বিনামূল্যে আসবাবপত্র বিলি করে দেওয়ার সিদ্ধান্ত নেয় বলে খবর। নেটমাধ্যমে তার খবর পান ভিকি। কিন্তু সেই সোফাতেই যে এমন যখের ধন রয়েছে তা স্বপ্নেও ভাবেননি তিনি। স্থানীয় একটি সংবাদ সংস্থাকে ভিকি জানিয়েছেন, টাকার হদিস পাওয়ার কিছু ক্ষণ পরেও তিনি ভাবছিলেন এটি হয়তো কোনও ধরনের ঠাট্টা। শেষ পর্যন্ত দেখা যায়, সোফার গদিতে সঞ্চিত ছিল প্রায় ২৮ লক্ষ টাকা!

তবে টাকা পেয়েও তা নিজের কাছে রাখেননি ভিকি। পুরো টাকাই তিনি ফিরিয়ে দিয়েছেন, যে পরিবার থেকে তিনি সোফাটি পেয়েছেন, তাঁদের। এই বিপুল পরিমাণ টাকা কোথা থেকে এল, তা নিয়ে অবশ্য কোনও ধারণা নেই ওই পরিবারের কোনও সদস্যেরও। তবে টাকা ফিরিয়ে দেওয়ার জন্য ভিকিকে প্রায় ১ লক্ষ ৭০ হাজার টাকা উপহার হিসাবে দিয়েছেন তাঁরা।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন