এনসেফ্যালাইটিস উপসর্গে মৃত আরও এক

জেলা হাসপাতাল থেকে রেফার করা অ্যাকিউট এনসেফ্যালিইটিস সিনড্রোমে আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে। সোমবার ভোরে মারা যান ময়নাগুড়ির জোড়পাখরির বাসিন্দা শৈলেশ রায় (৩৫)। শনিবার রাতে জলপাইগুড়ি জেলা হাসপাতাল থেকে তাঁকে রেফার করা হয়েছিল। ররিবার তিনি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৪ ০২:৩১
Share:

জেলা হাসপাতাল থেকে রেফার করা অ্যাকিউট এনসেফ্যালিইটিস সিনড্রোমে আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

Advertisement

সোমবার ভোরে মারা যান ময়নাগুড়ির জোড়পাখরির বাসিন্দা শৈলেশ রায় (৩৫)। শনিবার রাতে জলপাইগুড়ি জেলা হাসপাতাল থেকে তাঁকে রেফার করা হয়েছিল। ররিবার তিনি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ওই দিনই তাঁর রক্ত নেওয়া হয়। পরিবার সূত্রে জানা গিয়েছে, মাস দুয়েকের বেশি খিঁচুনি জ্বর নিয়ে ভুগছে ওই যুবক। সে সময় তাঁকে জলপাইগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। ৭ দিন ভর্তি থেকে চিকিৎসার পর তাঁকে ছুটি দেওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছিলেন বাড়িতে যত্ন নিলেই সেরে যাবে। সেই মতো বাড়িতে নিয়ে আসা হয়। কাপড়ের ব্যবসা করেন শৈলেশ। হাসপাতাল থেকে ফিরে এক সপ্তাহ বিশ্রাম নেওয়ার পর ব্যবসার কাজও শুরু করে। কিন্তু মাঝে মধ্যেই শরীর ভাল লাগছিল না। জ্বর আসছিল। কমেও যাচ্ছিল। দিন কয়েক আগে খিঁচুনি জ্বরে ফের আক্রান্ত হন। পা দুটি আসাড় হয়ে যায়। কথা বলা বন্ধ হয়ে যায়। ফের তাঁকে জলপাইগুড়ি জেলা হাসপাতালে ফের ভর্তি করানো হয়। ১ দিন সেখানে ভর্তি থাকার পর চিকিৎসকরা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। মাস সাতেক আগে ওই যুবকের বিয়ে হয়। স্ত্রী অন্তঃসত্ত্বা। মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানান, অ্যাকিউট এনসেফ্যালিইটিস সিনড্রোমেই শৈলেশ মারা গিয়েছেন। বর্তমানে ওই হাসপাতালে ১২ জন ভর্তি। তার মধ্যে ৭ জন জাপানি এনসেফ্যালিইটিসে আক্রান্ত। সিসিইউ’তে রেখে তাঁদের চিকিৎসা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন