গাফিলতি হাসপাতালেরই, দোষীদের কঠোর শাস্তির প্রতিশ্রুতি

হাসপাতালের গাফিলতি ছিল। এবং তার ফলেই প্রান দিতে হয়েছে দুই দুধের শিশুকে। তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর এমনই মন্তব্য করেন রাজ্যের হেলথ্‌ সেক্রেটারি। গত ২০ নভেম্বর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেডিয়েন্ট ওয়ার্মারে ঝলসে গিয়ে মৃত্যু হয়েছে দুই সদ্যোজাতের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৫ ১৮:১৫
Share:

হাসপাতালের গাফিলতি ছিল। এবং তার ফলেই প্রান দিতে হয়েছে দুই দুধের শিশুকে। তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর এমনই মন্তব্য করেন রাজ্যের হেলথ্‌ সেক্রেটারি।

Advertisement

গত ২০ নভেম্বর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেডিয়েন্ট ওয়ার্মারে ঝলসে গিয়ে মৃত্যু হয়েছে দুই সদ্যোজাতের। প্রথমে ঘটনার দায় নিতে চায়নি হাসপাতাল। হাসপাতালে থেকে লোক কমের অজুহাত দেওয়া হয়। কিন্তু সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হওয়ার পর থেকেই নড়েচড়ে বসে স্বাস্থ্য দফতর। ঘটনার তদনন্তের নির্দেশ দেওয়া হয়। বৃহস্পতিবার এই ঘটনার তদন্ত রিপোর্ট জমা পড়েছে হেলথ্‌ সেক্রেটারি মলয় দে-র কাছে। তিনি বলেন, ‘‘রিপোর্ট খতিয়ে দেখেছি। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে।’’ তবে কার বা কাদের ভুলে এই ঘটনা তা এখনই স্পষ্ট করে জানাতে চাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন