Rohit Sharma

মাত্র ছ’মাস পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ! রোহিতের অধিনায়কত্ব নিয়ে বড় সিদ্ধান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ৪ জুন থেকে। অর্থাৎ এখনও ছ’মাস বাকি। রোহিত সরাসরি বোর্ডকর্তাদের প্রশ্ন করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে অধিনায়ক রাখা হবে কি না।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৫:০৪
Share:
০১ ১০

বিশ্বকাপের ফাইনালে হারের পরেই অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি বিশ্রাম চেয়েছিলেন। তাঁদের সেই আবেদন মঞ্জুরও হয়েছে। কিন্তু পাশাপাশি প্রশ্ন উঠেছে রোহিতের অধিনায়কত্ব থাকবে কি না সেই নিয়েও।

০২ ১০

বোর্ডকর্তারা তড়িঘড়ি বৈঠকেও বসেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় এবং রোহিতের সঙ্গে। সেখানে জয় শাহদের কড়া প্রশ্নবাণের মুখে পড়তে হয় তাঁদের।

Advertisement
০৩ ১০

পাল্টা তাঁরাও জিজ্ঞাসা করেছেন, আগামী দিনের অধিনায়ক নিয়ে তাঁদের পরিকল্পনা কী? রোহিত সরাসরি বোর্ডকর্তাদের প্রশ্ন করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে অধিনায়ক রাখা হবে কি না। তা হলে সেই মতো প্রস্তুতি শুরু করবেন।

০৪ ১০

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ৪ জুন থেকে। অর্থাৎ এখনও ছ’মাস বাকি।

০৫ ১০

এক সংবাদপত্রের প্রতিবেদন অনুযায়ী, রোহিত সব নির্বাচক এবং বোর্ডকর্তাদের জিজ্ঞাসা করেন যে পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে নেতৃত্বে রাখা হবে কি না।

০৬ ১০

ওই বৈঠকে থাকা এক বোর্ডকর্তা বলেছেন, “রোহিত জিজ্ঞাসা করেছে, যদি আপনারা আমাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের নেতৃত্বে রাখার জন্য সঠিক বলে মনে করেন, তা হলে এখন থেকেই বলে দিন। সেই মতো প্রস্তুত হওয়া যাবে।”

০৭ ১০

দ্রাবিড়, নির্বাচকেরা-সহ বৈঠকে যাঁরাই ছিলেন তাঁরাই একবাক্যে রোহিতের নেতৃত্বের প্রতি সমর্থন জানান। তাঁরা বলে দেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেওয়ার জন্য রোহিতই যোগ্যতম ব্যক্তি। এমনকি নির্বাচকেরা তাঁকে অনুরোধ করেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলে সিরিজ়েও খেলতে।

০৮ ১০

কিন্তু রোহিত রাজি হননি। তিনি নির্বাচকদের কাছে আরও একটু সময় চেয়ে নেন। নির্বাচকেরা তাতে অনুমতিও দেন।

০৯ ১০

এর পরে সূর্যকুমার যাদবকে দক্ষিণ আফ্রিকাগামী টি-টোয়েন্টি দলের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়।

১০ ১০

ক দিনের ক্রিকেটের দায়িত্ব পান কেএল রাহুল। হার্দিক পাণ্ড্যের চোট না থাকলে হয়তো তিনিই টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement