অসাধারণ ডেবিউয়ের পর হারিয়ে গিয়েছেন যাঁরা

এঁদের প্রত্যেকেই ক্রিকেট জীবন শুরু করেছিলেন বিশ্বকে চমকে দিয়ে। আবির্ভাবে কেউ একাই নিয়েছিলেন ১৬ উইকেট, তো কেউ সেঞ্চুরি করে একাই জিতিয়েছিলেন দলকে। কিন্তু ওই পর্যন্তই। এর পর আস্তে আস্তে হারিয়ে গিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ মে ২০১৬ ১২:১৮
Share:

বব মেসি: রবার্ট আর্নল্ড মেসি বা বব মেসির কেরিয়ার প্রায় হিরওয়ানির মতোই। অ্যাসেজে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টেস্টে ১৩৭ রানে ১৬ উইকেট নিয়েছিলেন তিনি। তাঁর সুইংয়ের হদিশ পাননি তাবড় ব্রিটিশ ব্যাটসম্যানরা। কিন্তু ওই পর্যন্তই। পরবর্তী চার টেস্টে আর কোনও ছাপই ফেলতে পারেননি তিনি। ক্রিকেট ছেড়ে হয়ে যান রেডিও কেমেন্টেটর।

এঁদের প্রত্যেকেই ক্রিকেট জীবন শুরু করেছিলেন বিশ্বকে চমকে দিয়ে। আবির্ভাবে কেউ একাই নিয়েছিলেন ১৬ উইকেট, তো কেউ সেঞ্চুরি করে একাই জিতিয়েছিলেন দলকে। কিন্তু ওই পর্যন্তই। এর পর আস্তে আস্তে হারিয়ে গিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। গ্যালারিতে দেখে নেওয়া যাক এমনই কয়েক জন ক্রিকেটারকে যাঁরা দুর্দান্ত অভিষেকের পর হারিয়ে গিয়েছেন।

Advertisement

আরও পড়ুন:
চলতি আইপিএলের সেরা আট বোলার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন