Richest YouTubers

কারও ৫০ কোটি তো কারও ৩৫৬ কোটি! সম্পত্তির নিরিখে ভারতের ধনীতম ইউটিউবার কে?

ইউটিউব মাধ্যমে ভিডিয়ো পোস্ট করে জনপ্রিয় হয়ে উঠেছেন অনেকেই। ভারতের ধনী ইউটিউবারদের তালিকায় কে এগিয়ে? তাঁদের সম্পত্তির পরিমাণই বা কত?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৭:০২
Share:
০১ ১৩

মজার ভিডিয়ো হোক অথবা শিক্ষামূলক ভিডিয়ো— ইউটিউব মাধ্যমে ভিডিয়ো পোস্ট করে জনপ্রিয় হয়ে উঠেছেন অনেকেই। চ্যানেলের নির্মাতারা কোটি কোটি টাকা উপার্জনও করছেন। ভারতের ধনী ইউটিউবারদের তালিকায় কে এগিয়ে? তাঁদের সম্পত্তির পরিমাণই বা কত?

০২ ১৩

মজাদার ভিডিয়ো তৈরি করে ইউটিউবে পোস্ট করে উপার্জন করেন অজয় নাগের। ইউটিউব চ্যানেলে মজাদার ভিডিয়ো তৈরি করে পোস্ট করে উপার্জন করেন অজয়।

Advertisement
০৩ ১৩

ভারতের ধনী ইউটিউবারদের তালিকায় নাম লিখিয়েছেন অজয়। সূত্রের খবর, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৫০ কোটি টাকা।

০৪ ১৩

অজয়ের পাশাপাশি মজার ভিডিয়ো তৈরি করে ইউটিউব মাধ্যমে খ্যাতি রয়েছে ভুবন বামেরও।

০৫ ১৩

শুধুমাত্র ইউটিউবের পরিসরেই আটকে থাকেননি ভুবন। তাঁকে দেখা গিয়েছে ওটিটি প্ল্যাটফর্মেও। ‘তাজা খবর’ নামে একটি ওয়েব সিরিজ়ে অভিনয় করেন তিনি। এই সিরিজ়ের প্রযোজকও তিনি। ভুবনের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১২২ কোটি টাকা।

০৬ ১৩

আইফোন হোক বা অ্যান্ড্রয়েড— কোন ধরনের ফোনে কী কী বৈশিষ্ট্য রয়েছে, এমনকি প্রযুক্তিগত কোনও সমস্যায় পড়লে তা থেকে কী করে রেহাই পাওয়া যাবে, সেই সংক্রান্ত ভিডিয়ো তৈরি করে ইউটিউবে পোস্ট করেন গৌরব চৌধরি।

০৭ ১৩

সূত্রের খবর, গৌরবের মোট সম্পত্তির পরিমাণ ৩৫৬ কোটি টাকা।

০৮ ১৩

অনুপ্রেরণামূলক ভিডিয়ো তৈরি করে ইউটিউব মাধ্যমে জনপ্রিয় সন্দীপ মাহেশ্বরী। দেশের ধনী ইউটিউবারের তালিকায় নাম রয়েছে তাঁরও। সূত্রের খবর, সন্দীপের মোট সম্পত্তির পরিমাণ ৪১ কোটি টাকা।

০৯ ১৩

ফিটনেস থেকে জীবন দর্শন, নানা ধরনের বিষয় নিয়ে বিশিষ্ট লোকজনের সাক্ষাৎকার নিয়ে ভিডিয়ো তৈরি করেন রণবীর আল্লাহবাদিয়া। ইউটিউব মাধ্যমে জনপ্রিয়তা রয়েছে তাঁরও।

১০ ১৩

সূত্রের খবর, রণবীরের মোট সম্পত্তির পরিমাণ ৫৮ কোটি টাকা।

১১ ১৩

ইউটিউবে নানা ধরনের ভ্লগ এবং বিনোদনমূলক ভিডিয়ো তৈরি করেন এলভিস যাদব। ‘বিগ বস্‌ ওটিটি ২’ রিয়্যালিটি শোয়ে বিজয়ী হন তিনি। এলভিসের মোট সম্পত্তির পরিমাণ নাকি ৫০ কোটি টাকা।

১২ ১৩

বিলাসবহুল গাড়ি এবং বাইক নিয়ে ভিডিয়ো তৈরি করেন অনুরাগ ডোভাল। ‘বিগ বস্’-এর ১৭তম সিজ়নে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করেন অনুরাগ। যদিও চূড়ান্ত পর্বের আগেই বিদায় নেন।

১৩ ১৩

এলভিসের সঙ্গে হাত মিলিয়েও ভিডিয়ো শুট করেছেন অনুরাগ। ভারতের ধনী ইউটিউবারের তালিকায় নাম রয়েছে অনুরাগের। অনুরাগের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৫ কোটি টাকা।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement