শিলিগুড়ির শিলাবৃষ্টি

শীত জাঁকিয়ে আসেনি। তবে শিলাবৃষ্টির জেরে তাপমাত্রা খানিক কমল শিলিগুড়িতে। বৃহস্পতিবার দুপুরে বৃষ্টিতে ভিজল শিলিগুড়ি। সঙ্গে বরফের ছোঁয়াও— শিলাবৃষ্টি। মেঘলা আকাশের আবডালে থাকায় হাওয়ায় লেগে রইল শিরশিরানি।শীত জাঁকিয়ে আসেনি। তবে শিলাবৃষ্টির জেরে তাপমাত্রা খানিক কমল শিলিগুড়িতে। বৃহস্পতিবার দুপুরে বৃষ্টিতে ভিজল শিলিগুড়ি। সঙ্গে বরফের ছোঁয়াও— শিলাবৃষ্টি। মেঘলা আকাশের আবডালে থাকায় হাওয়ায় লেগে রইল শিরশিরানি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৫ ২১:০১
Share:

মেঘ-বৃষ্টি-বিচ্ছুরণ...। বৃহস্পতিবার বেলা থাকতেই আঁধার নামল শিলিগুড়ির ব্যস্ত রাজপথে।

শীত জাঁকিয়ে আসেনি। তবে শিলাবৃষ্টির জেরে তাপমাত্রা খানিক কমল শিলিগুড়িতে। বৃহস্পতিবার দুপুরে বৃষ্টিতে ভিজল শিলিগুড়ি। সঙ্গে বরফের ছোঁয়াও— শিলাবৃষ্টি। মেঘলা আকাশের আবডালে থাকায় হাওয়ায় লেগে রইল শিরশিরানি।

Advertisement

গত কয়েকদিন ধরেই অবশ্য মেঘ আনাগোনা করছে শিলিগুড়ির আকাশে। তাই দিনের বেলাও রোদের জাঁঝ নেই। আবহাওয়াবিদেরা বলছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই ঘূর্ণাবর্ত দুর্বল হয়ে পড়বে। মেঘ সরে যাবে। তার পরেই জাঁকিয়ে শীত। মাসখানেক ধরেই উত্তরবঙ্গ এবং সিকিমের আকাশে পশ্চিমী ঝঞ্ঝার দেখা মেলেনি বলে আবহাওয়া দফতরের দাবি। ঝঞ্ঝার টানেই হিমালয় থেকে ঠান্ডা হাওয়া উত্তরবঙ্গে ঢুকে তাপমাত্রা কমিয়ে দেয়। এ বছর ডিসেম্বর মাস শুরু হলেও, পশ্চিমী ঝঞ্ঝা সক্রিয় না হওয়ায়, উত্তুরে হাওয়ার দেখা মেলেনি। কেন্দ্রীয় আবহাওয়া দফতরের সিকিমের আধিকারিক গোপীনাথ রাহা বলেন, ‘‘পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্তের জেরে সিকিম-সহ লাগোয়া এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। আগামী চব্বিশ ঘণ্টায়ও একই পরিস্থিতি থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন