Mahendra Singh Dhoni

শাশুড়ির হাতযশে লক্ষ্মীলাভ ধোনির সংস্থার, গৃহবধূ থেকে রাতারাতি সিইও হন শীলা সিংহ

২০২০ সাল থেকে ধোনির সংস্থার সিইও পদে দায়িত্ব সামলাচ্ছেন শীলা সিংহ। তিনি যে সফল, তা-ও প্রমাণ করে দিয়েছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১২:০৭
Share:
০১ ১৫

বাইশ গজের দুনিয়ায় মহেন্দ্র সিংহ ধোনিকে ঘিরে আলোচনার অন্ত নেই। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক তিনি। চেন্নাই সুপার কিংসের সফল অধিনায়কও বটে। আইপিএল থেকে তাঁর অবসর নিয়ে নানা জল্পনা চলছে ক্রিকেট মহলে। এর মধ্যেই নজর কাড়লেন ধোনির শাশুড়ি।

ছবি: সংগৃহীত।

০২ ১৫

শুধু খেলার দুনিয়াই নয়। বাণিজ্য ক্ষেত্রেও ধোনির উজ্জ্বল উপস্থিতি রয়েছে। তাঁর নিজের সংস্থা রয়েছে। সেই সংস্থার দৌলতেই খবরের শিরোনামে উঠে এসেছেন ধোনির শাশুড়ি শীলা সিংহ।

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৫

ধোনির ওই সংস্থার সিইও পদে রয়েছেন শীলা। ওই সংস্থার সিইও পদে রয়েছেন ধোনি-ঘরনি সাক্ষীও।

ছবি: সংগৃহীত।

০৪ ১৫

২০২০ সাল থেকে ধোনির ওই সংস্থার সিইও পদে দায়িত্ব সামলাচ্ছেন শীলা। এবং তিনি যে সফল, তা-ও প্রমাণ করে দিয়েছেন।

ছবি: সংগৃহীত।

০৫ ১৫

এই প্রথম কোনও সংস্থার শীর্ষ পদে বসে দায়িত্ব সামলানোর সুযোগ পেয়েছেন ধোনির শাশুড়ি। স্ত্রী এবং শাশুড়ির যৌথ নেতৃত্বে ধোনির সংস্থা সাফল্যের মুখ দেখেছে।

ছবি: সংগৃহীত।

০৬ ১৫

শীলার স্বামী আর কে সিংহ এক সময় ধোনির বাবা পান সিংহ ধোনির সঙ্গে একই সংস্থায় কাজ করতেন। তবে প্রথম থেকে গৃহবধূ হিসাবেই ঘর সামলেছেন শীলা।

—প্রতীকী চিত্র।

০৭ ১৫

আর পাঁচ জন সাধারণ মহিলার মতোই পরিবার, সন্তানদের দেখভাল করেছেন শীলা। চুটিয়ে সংসার করেছেন। সেই শীলাই এখন গৃহবধূ থেকে সংস্থার সিইও পদে বসে দায়িত্ব সামলাচ্ছেন।

ছবি: সংগৃহীত।

০৮ ১৫

শীলা এবং সাক্ষীর যৌথ নেতৃত্বে ধোনির ওই সংস্থা বেশ লাভজনক হয়েছে বলে শোনা গিয়েছে। ওই সংস্থার মোট সম্পত্তির পরিমাণ ৮০০ কোটি টাকারও বেশি।

ছবি: সংগৃহীত।

০৯ ১৫

ধোনি-পত্নী সাক্ষী বর্তমানে ধোনির প্রযোজনা সংস্থার অংশীদার। স্ত্রী এবং শাশুড়ির হাতযশেই ধোনির সংস্থার লক্ষ্মীলাভ হয়েছে বলে মনে করছেন অনেকে।

ছবি: সংগৃহীত।

১০ ১৫

ধোনির সঙ্গে সাক্ষীর প্রেমকাহিনিও বেশ আলোচিত। ২০০৭ সালে ম্যাচ খেলতে কলকাতায় এসেছিলেন ধোনি। সেই সময় একটি বিলাসবহুল হোটেলে উঠেছিলেন ক্রিকেট তারকা।

ছবি: সংগৃহীত।

১১ ১৫

ওই হোটেলেই ‘ইন্টার্ন’ হিসাবে সেই সময় কাজ করতেন সাক্ষী। সেখানেই ধোনি এবং সাক্ষীর প্রথম দেখা। তার পরই সেই আলাপ প্রেমে গড়িয়েছিল।

ছবি: সংগৃহীত।

১২ ১৫

তবে তাঁদের সম্পর্কের কথা জানাজানি হয়নি। ২০১০ সালের ৪ জুলাই চার হাত এক হয় ধোনি এবং সাক্ষীর। উত্তরাখণ্ডের দেহরাদূনে বসেছিল বিয়ের আসর।

ছবি: সংগৃহীত।

১৩ ১৫

২০১৫ সালে ধোনি এবং সাক্ষীর কন্যাসন্তান হয়। তার নাম জিভা। স্ত্রী, কন্যাকে নিয়ে সুখের সংসার প্রাক্তন ক্রিকেট অধিনায়কের।

ছবি: সংগৃহীত।

১৪ ১৫

চেন্নাইয়ে একটি হকি ক্লাবেরও মালিক ধোনি এবং তাঁর স্ত্রী। ওই ক্লাবের নাম ‘রাঁচী রেজ় হকি ক্লাব’। হকি ইন্ডিয়া লিগে অংশ নেয় ওই ক্লাব।

ছবি: সংগৃহীত।

১৫ ১৫

ক্রিকেটার হিসাবে সফল ধোনি। ব্যবসাতেও সাফল্যের মুখ দেখেছেন তিনি। আর এই সাফল্যের নেপথ্যে এ বার জুড়ল ধোনির শাশুড়ির নামও।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement