Deepika Padukone

আমির, সলমনের সঙ্গে অভিনয়ের প্রস্তাব ফেরান, কোন কোন হিট ছবি হাতছাড়া হয় দীপিকার?

‘পাঠান’ বা ‘জওয়ান’-এর অ্যাকশন ঘরানার ছবি হোক বা ‘বাজিরাও মস্তানি’, ‘পদ্মাবত’-এর মতো ঐতিহাসিক ঘরানার ছবি— দীপিকার কেরিয়ারে হিট ছবির সংখ্যা নেহাত কম নয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৮:০৫
Share:
০১ ১৩

সাম্প্রতিককালে বলিপাড়ায় উপার্জনের নিরিখে অভিনেত্রীদের তালিকায় প্রথম সারিতে রয়েছেন দীপিকা পা়ড়ুকোন। ‘পাঠান’ বা ‘জওয়ান’-এর অ্যাকশন ঘরানার ছবি হোক বা ‘বাজিরাও মস্তানি’, ‘পদ্মাবত’-এর মতো ঐতিহাসিক ঘরানার ছবি— দীপিকার কেরিয়ারে হিট ছবির সংখ্যা নেহাত কম নয়।

০২ ১৩

বলিপাড়া সূত্রে খবর, দীপিকা নাকি এমন কয়েকটি ছবিতে অভিনয়ের প্রস্তাব খারিজ করেছেন যেগুলি মুক্তির পর বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করেছে। এমনকি সলমন খান এবং আমির খানের মতো বলি অভিনেতাদের সঙ্গে অভিনয়ের প্রস্তাবও খারিজ করেছেন অভিনেত্রী।

Advertisement
০৩ ১৩

এক পুরনো সাক্ষাৎকারে দীপিকা জানিয়েছিলেন যে, সলমনের সঙ্গে অভিনয়ের ইচ্ছা রয়েছে তাঁর। কিন্তু বলিউডের ‘ভাইজান’-এর সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েও হাতছাড়া করেছিলেন অভিনেত্রী।

০৪ ১৩

২০১৬ সালে আলি আব্বাস জাফরের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায়‘সুলতান’। সলমনের সঙ্গে এই ছবিতে অভিনয় করেন অনুষ্কা শর্মা। সলমন এবং অনুষ্কা অভিনীত এই ছবি মুক্তির পর বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করে।

০৫ ১৩

বলিপা়ড়ার অন্দরমহল সূত্রে খবর, ‘সুলতান’ ছবির অভিনেত্রী হিসাবে অনুষ্কা নন বরং দীপিকাকে প্রথম পছন্দ করেছিলেন ছবিনির্মাতারা। কিন্তু সেই সময় অন্য ছবির শুটিং নিয়ে ব্যস্ত থাকায় ‘সুলতান’ ছবিতে অভিনয়ের প্রস্তাব খারিজ করে দেন অভিনেত্রী।

০৬ ১৩

সুরজ বরজাতিয়ার পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘প্রেম রতন ধন পায়ো’। সলমনের সঙ্গে এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করেন বলি অভিনেতা অনিল কপূরের কন্যা সোনম কপূর আহুজা।

০৭ ১৩

‘প্রেম রতন ধন পায়ো’ ছবির মুখ্যচরিত্র হিসাবে সোনমের পরিবর্তে প্রথমে দীপিকাকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়। কিন্তু দীপিকা এই ছবিতে অভিনয় করতে চাননি তাই পরে সোনমকে প্রস্তাব দেওয়া হয়।

০৮ ১৩

২০১৩ সালে যশরাজ ফিল্মসের প্রযোজনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ধুম ৩’। এই ছবিতে দ্বৈতচরিত্রে অভিনয় করেছিলেন আমির খান। আমিরের বিপরীতে এই ছবিতে আলিয়ার চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল দীপিকাকে।

০৯ ১৩

বলিপাড়া সূত্রে খবর, অন্য ছবির শুটিং নিয়ে ব্যস্ত থাকায় ‘ধুম ৩’-এর জন্য সময় বার করতে পারেননি দীপিকা। তার পরিবর্তে ক্যাটরিনাকে প্রস্তাব দেওয়া হলে তিনি এই ছবিতে অভিনয় করতে রাজি হন।

১০ ১৩

এমনকি শাহরুখ খানের সঙ্গেও অভিনয়ের সুযোগ হাতছাড়া করেছিলেন দীপিকা। ২০১২ সালে যশ চোপড়ার পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘জব তক হ্যায় জান’। শাহরুখের বিপরীতে এই ছবিতে অভিনয় করতে দেখা যায় ক্যাটরিনা কইফ এবং অনুষ্কা শর্মাকে।

১১ ১৩

‘জব তক হ্যায় জান’ ছবিতে মীরার চরিত্রের জন্য প্রথমে দীপিকাকে পছন্দ করেছিলেন ছবিনির্মাতারা। কিন্তু এই ছবিতে অভিনয়ের প্রস্তাব খারিজ করেছিলেন দীপিকা। পরবর্তীতে ক্যাটরিনাকে সেই চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়।

১২ ১৩

২০১৫ সালে বিক্রমজিৎ সিংহের পরিচালনায় মুক্তি পায় রোম্যান্টিক ড্রামা ঘরানার ছবি ‘রয়’। এই ছবিতে রণবীর কপূরের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করতে দেখা যায় জ্যাকলিন ফার্নান্ডেজকে। এ ছাড়াও ‘রয়’ ছবিতে অভিনয় করেন অর্জুন রামপাল।

১৩ ১৩

বলিপাড়া সূত্রে খবর, ‘রয়’ ছবিতে প্রথমে দীপিকাকে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন ছবিনির্মাতারা। কিন্তু এই ছবিতে অভিনয় করতে রাজি হননি অভিনেত্রী। পরে জ্যাকলিনকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হলে তিনি রাজি হন।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement