Siddhant Karnick

একই বছরে পর পর দু’টি বিতর্কিত ছবিতে অভিনয়, ১৫ বছর পর প্রচারের আলোয় বলি অভিনেতা

অভিনয় নিয়ে কেরিয়ার গড়লেও শৈশব থেকে সিদ্ধান্তের স্বপ্ন ছিল ভারতীয় বিমান বাহিনীতে যোগ দেওয়ার। দু’বছর তার প্রস্তুতিও নিয়েছিলেন তিনি। কিন্তু হঠাৎ মডেলিংয়ের দিকে আগ্রহ জাগে সিদ্ধান্তের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১২:১৩
Share:
০১ ১৭

দু’দশক আগে অভিনয়জগতে আত্মপ্রকাশ করেছেন কিন্তু ২০২৩ সালে পর পর দু’টি বিতর্কিত ছবিতে অভিনয় করে নিজের পরিচিতি গড়ে তোলেন বলি অভিনেতা সিদ্ধান্ত কার্নিক।

০২ ১৭

২০২৩ সালের ডিসেম্বর মাসে সন্দীপ রেড্ডি ভাঙ্গার পরিচালনায় বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘অ্যানিমাল’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন অনিল কপূর, রণবীর কপূর এবং রশ্মিকা মন্দনার মতো তারকারা। এই ছবিতেই পার্শ্বচরিত্রে অভিনয় করেন সিদ্ধান্ত।

Advertisement
০৩ ১৭

‘অ্যানিমাল’ ছবিতে রণবীরের ভগ্নীপতির চরিত্রে অভিনয় করেন সিদ্ধান্ত। ছবির একটি দৃশ্যে দেখা যায়, স্ত্রীর দিকে একটি জ্বলন্ত সিগারেট ছুড়ে দিচ্ছেন তিনি। সিদ্ধান্ত অভিনীত এই দৃশ্য নিয়ে শুরু হয় বিতর্ক। হাজারো বিতর্কে জড়ানোর পরেও বক্স অফিসে ভাল ব্যবসা করে ‘অ্যানিমাল’।

০৪ ১৭

‘অ্যানিমাল’ মুক্তির আগে আরও একটি বিতর্কিত ছবিতে অভিনয় করেন সিদ্ধান্ত। তবে সেই ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। ২০২৩ সালের জুন মাসে ওম রাউতের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘আদিপুরুষ’। এই ছবিতে বিভীষণের চরিত্রে অভিনয় করতে দেখা যায় সিদ্ধান্তকে।

০৫ ১৭

একই বছরে পর পর দু’টি বিতর্কিত ছবিতে অভিনয় করে নিজের পরিচিতি তৈরি করলেও অভিনয়জগতে সিদ্ধান্ত পা রেখেছিলেন ২০ বছর আগে। ১৯৮৩ সালের ১৫ মার্চ মহারাষ্ট্রের মুম্বইয়ে জন্ম অভিনেতার।

০৬ ১৭

মুম্বইয়ে বাবা-মা এবং ভাইয়ের সঙ্গে থাকতেন সিদ্ধান্ত। ২০২০ সালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান তাঁর বাবা। মুম্বইয়েই স্কুল এবং কলেজের পড়াশোনা শেষ করেন সিদ্ধান্ত।

০৭ ১৭

অভিনয় নিয়ে কেরিয়ার গড়লেও শৈশব থেকে সিদ্ধান্তের স্বপ্ন ছিল ভারতীয় বিমান বাহিনীতে যোগ দেওয়ার। দু’বছর তার প্রস্তুতিও নিয়েছিলেন তিনি। কিন্তু হঠাৎ মডেলিংয়ের দিকে আগ্রহ জাগে সিদ্ধান্তের।

০৮ ১৭

কলেজে পড়াশোনা চলাকালীন নাচ এবং মডেলিং শুরু করেন সিদ্ধান্ত। কানাডা থেকে সালসা এবং হিপ হপ নাচের প্রশিক্ষণ নিয়ে মুম্বইয়ে ফেরেন তিনি।

০৯ ১৭

কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করার পর তিন মাসের জন্য লেখালেখির কাজ নিয়ে একটি বেসরকারি সংস্থার সঙ্গে যুক্ত হন সিদ্ধান্ত। তার পাশাপাশি নামজাদা সংস্থার বিজ্ঞাপনেও অভিনয় করতেন তিনি।

১০ ১৭

২০০৪ সালে ‘রেমিক্স’ নামে রোম্যান্টিক ঘরানার ধারাবাহিকের মাধ্যমে ছোট পর্দায় অভিনয় শুরু করেন সিদ্ধান্ত। তার পর ‘ঝুমে জিয়া রে’, ‘মাহি ভে’, ‘প্যার কি ইয়ে এক কহানি’, ‘কিসমত’, ‘ইয়ে হ্যায় আশিকি’, ‘গুসতাখ দিল’, ‘এক থা রাজা এক থি রানি’র মতো বহু হিন্দি ধারাবাহিকে অভিনয় করেন তিনি।

১১ ১৭

২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য মোল’ নামে একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয় করেন সিদ্ধান্ত। এক বছর পর ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘ফাস্ট ফরওয়ার্ড’ ছবির মাধ্যমে বলিপাড়ায় আত্মপ্রকাশ করেন অভিনেতা।

১২ ১৭

‘লাফাঙ্গে পরিন্দে’, ‘লিসেন আমায়া’, ‘থপ্পড়’, ‘আদিপুরুষ’ এবং ‘অ্যানিমাল’ ছবিতে অভিনয় করেন সিদ্ধান্ত। শুধু বড় পর্দায় নয়, ওয়েব সিরিজ়েও অভিনয় করতে দেখা যায় তাঁকে। ‘পটলাক’, ‘হিউম্যান’, ‘মডার্ন লভ: মুম্বই’ এবং ‘মেড ইন হেভেন’ ওয়েব সিরিজ়ের দ্বিতীয় সিজ়নে অভিনয় করেন সিদ্ধান্ত।

১৩ ১৭

২০১৬ সালে মেঘা গুপ্ত নামে ছোট পর্দার এক অভিনেত্রীর সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন সিদ্ধান্ত। কর্মসূত্রে আগে থেকে পরিচয় থাকলেও ২০১৫ সালে এক পার্টিতে বন্ধুত্ব হয়েছিল সিদ্ধান্ত এবং মেঘার। সেই বন্ধুত্বই পরে প্রেমে পরিণত হয়।

১৪ ১৭

প্রায় এক বছর সম্পর্কে থাকার পর ২০১৬ সালে আইনি মতে বিয়ে করেন সিদ্ধান্ত এবং মেঘা। তার পাঁচ মাস পর মহারাষ্ট্রের নাসিকে আনুষ্ঠানিক ভাবে বিয়ে করেন দুই টেলি তারকা। কিন্তু তাঁদের সম্পর্ক বেশি দিন টেকেনি।

১৫ ১৭

কানাঘুষো শোনা যায়, বিয়ের তিন বছরের মধ্যেই সিদ্ধান্ত এবং মেঘার মধ্যে মতের অমিল হওয়া শুরু হয়। দু’জনের মধ্যে দূরত্ব তৈরি হতে থাকে। থেরাপির মাধ্যমে তা ঠিক করার চেষ্টা করেও ব্যর্থ হন দু’জনে। শেষ পর্যন্ত ২০২০ সালে বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নেন তাঁরা।

১৬ ১৭

অভিনয়ের পাশাপাশি বিভিন্ন সিনেমায় কণ্ঠ দিয়েছেন সিদ্ধান্ত। ‘রেড ক্লিফ’ এবং ‘দ্য স্টর্ম ওয়ারিয়র্স’ ছবিতে নেপথ্য কণ্ঠশিল্পী হিসাবে কাজ করেছেন তিনি। তা ছাড়াও ‘ছোটা ভীম’ নামের একটি জনপ্রিয় কার্টুনে একটি চরিত্রে নেপথ্য কণ্ঠ দিয়েছেন তিনি।

১৭ ১৭

নিয়মিত শরীরচর্চা করেন সিদ্ধান্ত। ছবি তুলতে এবং বাইক চালাতেও পছন্দ করেন তিনি। সমাজমাধ্যমে তাঁর অনুরাগীর সংখ্যাও নজরে পড়ার মতো। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে সিদ্ধান্তের অনুরাগীর সংখ্যা ৮০ হাজারের গণ্ডি পার করে ফেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement