Latest Releases in OTT Platforms

চলতি মাসে ওটিটি প্ল্যাটফর্মে ঝড়! সুস্মিতা, আলিয়া থেকে রাজকুমার, তারকাদের দীর্ঘ তালিকায় কে কে রয়েছেন?

চলতি মাসেই প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ‘গদর ২’ এবং ‘ওএমজি ২’-এর মতো বড় বাজেটের ছবির। কিন্তু বড় পর্দাকে টক্কর দিতে ওটিটি প্ল্যাটফর্মও নানা রকম চমক নিয়ে হাজির হচ্ছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৭:৩২
Share:
০১ ১৭

চলতি বছরের সাত মাস কেটে গিয়েছে। বিগত সাত মাসে প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও ছবি এবং ওয়েব সিরিজ় মুক্তি পেয়েছে। তবে অগস্ট মাস যেন ওটিটি প্ল্যাটফর্মে ঝড় তুলতে চলেছে। সুস্মিতা সেন, আলিয়া ভট্টের মতো বলিপাড়ার নামকরা তারকা থেকে দক্ষিণী ফিল্মজগতের অভিনেতা দুলকির সলমন— সকলকেই দেখা যাবে ওটিটি-র পর্দায়।

০২ ১৭

চলতি মাসেই প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ‘গদর ২’ এবং ‘ওএমজি ২’-এর মতো বড় বাজেটের ছবির। কিন্তু বড় পর্দাকে টক্কর দিতে ওটিটি প্ল্যাটফর্মও নানা রকম চমক নিয়ে হাজির হয়েছে।

Advertisement
০৩ ১৭

২০১৯ সালে অ্যামাজন প্রাইম ভিডিয়োতে মুক্তি পেয়েছিল ‘মেড ইন হেভেন’ নামের একটি ওয়েব সিরিজ়। ন’টি পর্বের এই সিরিজ়টি দর্শকের মন ছুঁয়ে গিয়েছিল। পরবর্তী সিজ়নের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন দর্শক।

০৪ ১৭

এমনও কানাঘুষো শোনা গিয়েছিল যে, ‘মেড ইন হেভেন’-এর পরবর্তী সিজ়ন নাকি আর মুক্তি পাবে না। কিন্তু দর্শকদের চমক দিতে জুলাই মাসেই ওটিটি নতুন খবর নিয়ে আসে। ১০ অগস্ট অ্যামাজন প্রাইম ভিডিয়োতে মুক্তি পেতে চলেছে ‘মেড ইন হেভেন’-এর দ্বিতীয় সিজ়ন।

০৫ ১৭

‘আরিয়া’ ওয়েব সিরিজ়ে নজর কাড়ার পর ব্রহ্মাণ্ডসুন্দরী সুস্মিতা সেন ঘোষণা করেছিলেন যে, এর পর তাঁকে রূপান্তরকামী চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

০৬ ১৭

রূপান্তরকামী সমাজসেবী শ্রীগৌরী সবন্তের জীবনের উপর ভিত্তি করে রবি যাদব ‘তালি’ নামের একটি ওয়েব সিরিজ় বানিয়েছেন। এই সিরিজ়েই শ্রীগৌরীর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে সুস্মিতাকে।

০৭ ১৭

সম্প্রতি ‘তালি’ সিরিজ়ের প্রচার ঝলক মুক্তি পেয়েছে। স্বাধীনতা দিবস উপলক্ষে ১৫ অগস্ট এই সিরিজ়টি জিয়ো সিনেমা প্ল্যাটফর্মে বিনামূল্যে দেখা যাবে।

০৮ ১৭

‘তালি’ মুক্তির তিন দিন পর ১৮ অগস্ট দর্শকের জন্য একটি চমকপ্রদ ওয়েব সিরিজ় মুক্তি পাচ্ছে নেটফ্লিক্সে। কমেডি এবং ক্রাইম থ্রিলার ঘরানার সংমিশ্রণে বানানো হয়েছে ‘গানস অ্যান্ড গুলাবস’ ওয়েব সিরিজ়টি।

০৯ ১৭

রাজকুমার রাও, আদর্শ গৌরব, গুলশন দেবাইয়ার পাশাপাশি ‘গানস অ্যান্ড গুলাবস’-এ অভিনয় করতে দেখা যাবে দক্ষিণী অভিনেতা দুলকির সলমনকেও। রাজকুমার এবং দুলকরের জুটিকে ওটিটির পর্দায় একসঙ্গে দেখার জন্য অধীর আগ্রহে দিন গুনছেন দর্শক।

১০ ১৭

বলি অভিনেত্রী আলিয়া ভট্ট প্রথম বার হলিউডে আত্মপ্রকাশ করতে চলেছেন ‘হার্ট অফ স্টোন’ ছবির মাধ্যমে।

১১ ১৭

টম হার্পার পরিচালিত স্পাই থ্রিলার ঘরানার এই ছবিতে হলি অভিনেত্রী গ্যাল গ্যাডটের সঙ্গে অভিনয় করতে দেখা যাবে আলিয়াকে। ১১ অগস্ট নেটফ্লিক্সে মুক্তি পাবে ছবিটি।

১২ ১৭

২০১৩ সালে ‘কম্যান্ডো: অ্যা ওয়ান ম্যান আর্মি’ ছবির মাধ্যমে ‘কম্যান্ডো’ ফিল্ম সিরিজ়ের যাত্রাশুরু করেন বিদ্যুৎ জামাল। তার পর থেকে অ্যাকশন ঘরানার এই ছবিগুলি দর্শকের মন জিতে নেয়।

১৩ ১৭

‘কম্যান্ডো’ ফিল্ম সিরিজ়ের একটি স্পিন-অফ মুক্তি পেতে চলেছে চলতি মাসেই। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যাবে আদা শর্মাকে। চলতি বছরে ‘দ্য কেরালা স্টোরি’তে অভিনয় করে রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি।

১৪ ১৭

‘১৯২০’, ‘হাসি তো ফাসি’ ছবি ছাড়াও ‘কম্যান্ডো’ ফিল্ম সিরিজ়ের প্রথম এবং দ্বিতীয় পর্বে অভিনয় করেছিলেন আদা।

১৫ ১৭

১১ অগস্ট ডিজনি প্লাস হটস্টারে ‘কম্যান্ডো’ ফিল্ম সিরিজ়ের যে ছবিটি মুক্তি পাবে তাতে নায়কের চরিত্রে দেখা যাবে প্রেম পারিজাকে। এই ছবির মাধ্যমেই বলিপাড়ায় আত্মপ্রকাশ করবেন তিনি।

১৬ ১৭

২০১৭ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি ২’। তার পর ছ’বছরের অপেক্ষা। চলতি বছরের মে মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল এই ছবির তৃতীয় পর্ব।

১৭ ১৭

তবে দর্শকের একাংশ যাঁরা প্রেক্ষাগৃহে গিয়ে ‘গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি ৩’ দেখতে পারেননি তাঁদের জন্য সুখবর এনেছে ডিজনি প্লাস হটস্টার। ২ অগস্ট থেকে ওটিটিতে এই ছবিটি দেখা যাবে। শুধুমাত্র ইংরেজি ভাষায় নয়, হিন্দি, তামিল, তেলুগু এবং মালয়ালম ভাষায় দর্শক এই ছবিটি দেখতে পারবেন।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement