Mukesh Ambani

বেতন দু’লাখ, সন্তানরা পড়াশোনা করে বিদেশি স্কুলে! আর কী সুবিধা পান অম্বানীদের পরিচারকেরা?

অম্বানীদের রাঁধুনিরা যে সে রাঁধুনি নন। যে কোনও ধরনের রান্না করতে তাঁরা পারদর্শী। মনপসন্দ খাবার তৈরি করে দিতে পারেন নিমেষে। চাইনিজ-মোগলাই খানা তৈরি করা তাঁদের কাছে নস্যি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৩ ০৮:৪৮
Share:
০১ ১৬

তাঁর স্ত্রী শাড়ি পরেন ৪০ লক্ষ টাকার। তিনি সংস্থার কর্মচারীকে উপহার দেন ১৫০০ কোটি টাকার বাড়ি। সন্তানদের বিয়েতেও হাজার হাজার কোটি টাকা খরচ করেন। সম্প্রতি হলি এবং বলি পাড়াকে এক ছাতার তলায় এনে হইচই ফেলে দিয়েছিলেন। কিন্তু জানেন কি বাড়ির রাঁধুনিদের কত টাকা করে বেতন দেন ভারতীয় তথা বিশ্বের অন্যতম ধনকুবের মুকেশ অম্বানী? অন্য সাধারণ বাড়ির তুলনায় আর কী কী বাড়তি সুবিধা পান অম্বানী পরিবারের পরিচারকেরা?

০২ ১৬

মুকেশ বিশ্বের সবচেয়ে ধনীদের মধ্যে অন্যতম। মুকেশ এবং তাঁর স্ত্রীর জীবনযাপন করার ধরন রাজাদের থেকে কোনও অংশে কম নয়।

Advertisement
০৩ ১৬

অম্বানী পরিবার যে সব পাত্রে খানাপিনা করে, সেগুলির মূল্যও কোটি টাকার বেশি।

০৪ ১৬

আর যাঁরা অম্বানী পরিবারের জন্য রান্না করেন তাঁদের বেতন শুনলে লজ্জা পাবেন যে কোনও বেসরকারি সংস্থার উচ্চপদস্থ কর্মী।

০৫ ১৬

সংবাদমাধ্যম ‘ফিন্যানশিয়াল এক্সপ্রেস’-এর প্রতিবেদন অনুযায়ী, প্রতি মাসে বেতন বাবদ ২ লক্ষ টাকা করে পান মুকেশ-নীতার রাঁধুনিরা।

০৬ ১৬

অম্বানীরা নিরামিষাশী। মুকেশ তাঁর খাবার সম্পর্কে বিশেষ সচেতন। পছন্দ করেন তাইল্যান্ডের খাবার খেতেও।

০৭ ১৬

প্রতি রবিবার মুকেশের পাতে দক্ষিণ ভারতীয় পদ চাই-ই চাই বলে সংবাদমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ রয়েছে।

০৮ ১৬

অম্বানীদের রাঁধুনিরা যে সে রাঁধুনি নন। যে কোনও ধরনের রান্না করতে তাঁরা পারদর্শী। মনপসন্দ খাবার তৈরি করে দিতে পারেন নিমেষে। চাইনিজ-মোগলাই খানা তৈরি করা যেন তাঁদের কাছে নস্যি।

০৯ ১৬

অম্বানীদের রাঁধুনিরা সবসময় ধোপদুরস্ত পোশাক পরে রান্না করেন। কেতা লক্ষ করা যায় তাঁদের চলন-বলনেও।

১০ ১৬

অম্বানী পরিবারের রাঁধুনিরা একাধিক ভাষায় সাবলীল। রয়েছে নামীদামি বিদেশি সংস্থায় পড়াশোনা এবং কাজ করার অভিজ্ঞতা।

১১ ১৬

মুম্বইয়ে অম্বানীদের বিলাসবহুল বাড়ি অ্যান্টিলিয়ায় রাঁধুনিদের থাকার জন্য আলাদা ঘর রয়েছে। কেউ চাইলে বাড়িও ফিরে যেতে পারেন। তবে প্রধান রাঁধুনিকে নাকি থাকতে হয় অ্যান্টিলায়াতেই।

১২ ১৬

অম্বানী পরিবারের রন্ধনশিল্পীদের যাতায়াতের জন্যও নাকি আলাদা আলাদা গাড়ির ব্যবস্থা রয়েছে। একই রকম বন্দোবস্ত রয়েছে অ্যান্টিলিয়ার বাকি গৃহকর্মীদেরও।

১৩ ১৬

বেতনের পাশাপাশি আরও অনেক সুবিধা পান অম্বানী পরিবারের কর্মীরা। এই কর্মীদের এবং তাঁদের পরিবারের সদস্যদের নামে রয়েছে বিমার সুবিধা। তাঁদের সন্তানদের পড়াশোনার খরচও জোগানো হয় অম্বানীদের মালিকানাধীন রিলায়্যান্স গোষ্ঠীর তরফেই।

১৪ ১৬

এমনকি, অম্বানী পরিবারের কর্মচারীদের সন্তানরা যাতে আমেরিকার স্কুলে পড়াশোনা করতে পারে, সেই ব্যবস্থাও করা হয় রিলায়্যান্স গোষ্ঠীর তরফে।

১৫ ১৬

সম্প্রতি উদ্বোধন হয়েছে ‘নীতা মুকেশ অম্বানী কালচারাল সেন্টার’-এর। উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদের হাট বসেছিল। তারকাখচিত সেই সন্ধ্যায় উপস্থিত ছিলেন সলমান খান, শাহরুখ খান, সইফ আলি খান, শাহিদ কপূর, রণবীর সিংহ, দীপিকা পাড়ুকোন, আলিয়া ভট্টের মতো বহু বলিতারকা।

১৬ ১৬

অম্বানীদের পার্টি উপভোগ করার জন্য বিদেশ থেকে বরকে নিয়ে দেশে পাড়ি দিয়েছেন প্রিয়ঙ্কা চোপড়াও। কেবল ভারতীয় শিল্পীরাই নন, অম্বানীদের বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে ভারতে আসেন হলিউডের তারকারাও।

সব ছবি: ফাইল চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement